AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ৬ কোটি ৬০ লাখ টাকা কয়লা জব্দ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পিরোজপুর
০৪:১৪ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ৬ কোটি ৬০ লাখ টাকা কয়লা জব্দ

বাগেরহাটের রামপাল কয়লা বিদ্যুৎ কেন্দ্রের চোরাই ৬৬০ মেট্রিক টন কয়লা জব্দের একদিনের মাথায় পিরোজপুর থেকে ৩ হাজার মেট্রিক টন কয়লা জব্দ করেছে পুলিশ। রামপাল বিদ্যুৎ কেন্দ্রের জন্য কয়লা নিয়ে আসা বিদেহী জাহাজ মোংলা বন্দরের হারবাড়িয়া পয়েন্টে নোংঙ্গর করে। সেই জাহাজ থেকে কয়লা চুরি করে পালানোর সময় দুই দফা কয়লাসহ জাহাজ আটক করা হয়।

 

পিরোজপুরের কচা নদী থেকে রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা চোরাচালানের সময় ৬জনকে আটক করে ডিবি পুলিশ।

 

এসময় একটি জাহাজ থেকে তিন হাজার টন কয়লা জব্দ করা হয়েছে। পিরোজপুরের পুলিশ সুপার কার্যালয় মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এতথ্য তুলে ধরেন পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান।

 

গ্রেপ্তারকৃতরা হচ্ছে,  পিরোজপুর সদর উপজেলার গুয়াবায়িড়া এলাকার কাঞ্চন হাওলাদারের ছেলে আলাউদ্দিন হাওলাদার (৩০), একই এলাকার শামসুল হকের ছেলে আব্দুর রশিদ (৪৪) কুমিরমারা এলাকার সিদ্দিক ফকিরের ছেলে সোহেল ফকির (২৭), ঝালকাঠী জেলার সিদ্ধকাঠী এলাকার আতাহার গাজীর ছেলে বেল্লাল গাজী (২৭), ফরিদপুর জেলার কান্দাকুল গ্রামের আইনউদ্দিন শেখের ছেলে শাহদাৎ হোসেন (৫১) এবং মানিকগঞ্জ জেলার মৌহালি এলাকার মৃত হাকিম উদ্দিনের ছেলে দবির উদ্দিন (৪২)।

 

পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান জানান, নদী পথে চোরাচালান, কালোবাজারি ও মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাত সোয়া ১টার দিকে পিরোজপুর সদর থানাধীন কচা নদীতে নোঙর করা এম ভি বেয় কুইন-১ নামে একটি জাহাজ আটক করা হয়। এসময় জাহাজটি থেকে তিন হাজার টন কয়লা জব্দ করা হয়। জব্দকৃত কয়লার দাম প্রায় ৬ কোটি ৬০ লাখ টাকা।

 

জাহাজটি কয়লা নিয়ে কক্সবাজারের কুতুবদিয়া থেকে রামপাল বিদ্যুৎকেন্দ্রে যাচ্ছিল। পথে চোরাকারবারিরা কার্গো জাহাজটি থেকে কয়লা পাচার করার সময় পুলিশ ছয়জনকে আটক করে।   পুলিশ একটি ইঞ্জিনচালিত বাল্কহেডও আটক করেছে। আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান পুলিশ সুপার।

 

একুশে সংবাদ/আ.ভ.প্র/জাহা

Link copied!