AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঝালকাঠিতে মা ইলিশ রক্ষায় জনসচেতনতা সভা অনুষ্ঠিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,ঝালকাঠি
১১:৩০ এএম, ১০ অক্টোবর, ২০২৩
ঝালকাঠিতে মা ইলিশ রক্ষায় জনসচেতনতা সভা অনুষ্ঠিত

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্প” এর আওতায় মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ সফলভাবে বাস্তবায়নের লক্ষে জেলেদের নিয়ে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়। 

 

সোমবার (৯ অক্টোবর) বিকেল ৫ ঘটিকায় উপজেলার ৫ নং বড়ইয়া ইউনিয়নের কাচারিবাড়ী বাজারে এম এফ ও মাহমুদুল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ ইয়াসিন,জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ,রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইয়াসমিন,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জানান মোঃ মোজাম্মেল হক, ৫ নং বড়ইয়া ইউনিয় পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাহাবুদ্দিন, থানার ওসি তদন্ত মোঃ ফিরোজ, এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ ইউপি সদস্য স্থানীয় জেলে ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

 

উল্লেখ্য, আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর সরকার ঘোষিত এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ পরিবহন,মজুদ,বাজারজাতকরণ, ক্রয়বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। এ আইন অমান্য কারীকে কমপক্ষে ১ বছর ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!