AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি, ৫০ হাজার টাকা জরিমানা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চুয়াডাঙ্গা
০৩:৩৮ পিএম, ১৫ অক্টোবর, ২০২৩
চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি, ৫০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরির অপরাধে মেসার্স নিউ সেতু ফুড নামের এক বেকারির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা সহ অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৭ দিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভোক্তা অধিকার।

রোববার (১৫ই অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ আলমডাংগা উপজেলার হাটবোয়ালিয়া বাজার ও মোড়ভাংগা এলাকায়  অভিযান পরিচালিত করে এই জরিমানা করেন।  

ভোক্তা অধিকার সূত্রে জানাযায়, রোববার দুপুরে জেলার আলমডাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বেকারিসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় উপজেলার মোড়ভাংগা এলাকায় মেসার্স নিউ সেতু ফুড নামক বেকারিতে অভিযানে পূর্বে সতর্ক করা সত্ত্বেও গরুর গোয়ালের সাথেই  অস্বাস্থ্যকরভাবে বেকারির কেক, বিস্কুট, পাউরুটি তৈরি, কর্মচারীদের টয়লেটে হাত ধোয়ার সাবান/হ্যান্ডওয়াস না থাকা, নোংরা হাতে কাজ ও স্বাস্থ্যবিধি না মানা, মেয়াদ উত্তীর্ণ আটা ময়দায় বেকারি পণ্য তৈরি, নোংরা মেঝেতে তৈরি করা পণ্য ছড়িয়ে ছিটিয়ে রাখা, যথাযথভাবে মেয়াদ মুল্য ইত্যাদি না দেয়ার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. বাচ্চু মিয়াকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কারখানার পরিবেশ উন্নয়ন ও পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য ৭দিন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। মেয়াদ উত্তীর্ণ আটা ময়দা ও অস্বাস্থ্যকর জিনিসগুলো নষ্ট করে দেয়া হয়।

এসময় অন্যান্য সব ব্যবসায়ীদের আইন মেনে ব্যবসা পরিচালনার ব্যাপারে সতর্ক করা হয় এবং সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

আলমডাংগা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মো.নিজাম উদ্দিন ও আলমডাংগা থানার হাটবোয়ালিয়া পুলিশ ক্যাম্পের একটি টিম অভিযানে সহযোগিতা করেন।

 

একুশে সংবাদ/এসআর

Link copied!