AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কিশোরগঞ্জে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান উদ্বোধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ
০৪:০১ পিএম, ১৫ অক্টোবর, ২০২৩
কিশোরগঞ্জে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান উদ্বোধন

জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে কিশোরগঞ্জে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। রোববার (১৫ অক্টোবর) সকালে কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ।

 

কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. সাইফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া ও জেলা শিক্ষা অফিসার শামছুন নাহার মাকছুদা।

 

জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধক টিকাদান বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। তিনি আরও বলেন, শুধুমাত্র বেঁচে থাকার নামই জীবন নয়, সুস্বাস্থ্যের অধিকারী হয়ে বেঁচে থাকাটাই বড় কথা। এই টিকাদান এরই একটি অংশ। এ কার্যক্রমে সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণ এবং সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

 

জেলা সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম বলেন, মায়েদের মৃত্যুর একটি প্রধান কারণ হচ্ছে জরায়ুমুখ ক্যান্সার। এ টিকাদানের মাধ্যমে তাদের মৃত্যুঝুঁকি অনেকাংশে কমিয়ে আনা যাবে। তিনি জানান, কিশোরগঞ্জ জেলার ১০-১৪ বছর বয়সী ১ লক্ষ ৭৮ হাজার ৪৭৬ জনকে এ টিকা দেওয়া হবে। এরমধ্যে ১ লক্ষ ৬৪ হাজার ২৯৮ শিক্ষা প্রতিষ্ঠানের অন্তর্ভুক্ত শিক্ষার্থী এবং শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভুত ১৪ হাজার ১৭৮ জন।

 

ইতোমধ্যে জেলায় ৫০ হাজারের বেশি রেজিস্ট্রেশন করা হয়েছে এবং বাকিগুলো দু-একদিনের মধ্যেই সম্পন্ন করা সম্ভব হবে বলে জানান সিভিল সার্জন।

 

একুশে সংবাদ/আ.র.প্র/জাহা

Link copied!