AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোরেলগঞ্জের ইউএনও যখন শিক্ষক


Ekushey Sangbad
ফাহাদ হোসেন, মোরেলগঞ্জ, বাগেরহাট
০৩:৪৬ পিএম, ২০ অক্টোবর, ২০২৩
মোরেলগঞ্জের ইউএনও যখন শিক্ষক

বাংলাদেশের সর্ব দক্ষিণের উপজেলা বাগেরহাটের মোরেলগঞ্জ। এই উপজেলায় রয়েছে ৩০৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই বিদ্যালয়গুলোতে উপজেলা প্রশাসনের নিবিড় পরিচর্যা এবং উদ্ভাবনী কর্মপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে প্রাণবন্ত উৎসবমুখর পরিবেশে প্রাথমিক শিক্ষা একটি প্রাতিষ্ঠানিক প্রাথমিক শিক্ষায় রুপ দিতে চেস্টা করে যাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  এস এম তারেক সুলতান। প্রশাসনিক কাজের ব্যাস্ততার ফাকে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন, মাল্টিমিডিয়া ক্লাস নিয়মিত আয়োজন, কাব কার্যক্রম গতিশীল করার পাশাপাশি প্রত্যেক বিদ্যালয়ে ল্যাংগুয়েজ ক্লাব ও ডিবেটিং ক্লাব প্রচলনের মাধ্যমে আনন্দ-বৈচিত্রময় হয়ে উঠেছে পাঠদান কার্যক্রম। বিদ্যালয়গুলোতে শিক্ষার্থী উপস্থিতির হার বৃদ্ধি পেয়েছে। 

 

ইতোমধ্যে প্রাথমিক শিক্ষার উৎকর্ষতা সাধনে অনন্য ভূমিকা পালন করায় মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী এস এম তারেক সুলতান বাগেরহাট জেলা এবং খুলনা বিভাগীয় শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়েছেন।

 

আনন্দ-বৈচিত্রের মাধ্যমে গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে মোরেলগঞ্জ উপজেলার ৩০৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাস এবং কাব কার্যক্রমকে নিয়মিত করার পাশাপাশি প্রত্যেক বিদ্যালয়ে ল্যাংগুয়েজ ক্লাব কার্যক্রম চালু করছেন তিনি।

 

নিয়মিত পরিদর্শন ও মনিটরিং এর মাধ্যমে বিদ্যালয়গুলোর ওয়াশ ব্লকের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ব্যবহার, বিদ্যালয়ে খেলাধূলা আর সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণের উপরও গুরুত্ব দেওয়া হচ্ছে।

 

উদ্ভাবন এবং সৃজনশীলতায় শুধু ল্যাংগুয়েজ আর ডিবেটিং ক্লাব কার্যক্রমই নয়, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান বিদ্যালয়ে প্রতিটি ছুটির নোটিশে ঐ দিবসের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে শিক্ষক ক্লাসে সংক্ষিপ্ত আলোচনা করার উপরও জোর দিয়েছেন। এর মাধ্যমে শিক্ষার্থীরা এখন সংশ্লিষ্ট দিবস সম্পর্কে জানতে পারবে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন বলছেন, উপজেলা নির্বাহী অফিসারের আকস্মিক পরিদর্শন আমাদেরকে আরো দায়িত্বশীল হতে শিখিয়েছে।

 

একুশে সংবাদ/ফ.হ.প্র/জাহা

Link copied!