AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উদ্বোধনের অপেক্ষায় কমলগঞ্জের দৃষ্টিনন্দন মডেল মসজিদ


উদ্বোধনের অপেক্ষায় কমলগঞ্জের দৃষ্টিনন্দন মডেল মসজিদ

উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার দৃষ্টিনন্দন মডেল মসজিদ। ইতোমধ্যে মসজিদটি নির্মাণের সব ধরণের কাজ প্রায় শেষ হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের মৌলভীবাজার জেলা কার্যালয় সূত্রে জানা গেছে আগামী ৩০ অক্টোবর মসজিদটি উদ্বোধন করা হবে। 

 

রবিবার (২২ অক্টোবর) সরজমিন মসজিদটি ঘুরে দেখা যায়, কমলগঞ্জ  চৌমুহনা থেকে আদমপুর রোডে নির্মিত হয়েছে এ নয়নাভিরাম মসজিদটি। নির্মাণশৈলীতে মুগ্ধ হবেন যে কেউ। নিরাপত্তার জন্য তৈরি করা হয়েছে সিকিউরিটি গার্ড রুম। রয়েছে গাড়ি পার্কিং জোন। পুরুষদের পাশাপাশি নারীদের জন্যও রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ অজু ও নামাজ আদায়ের আলাদা ব্যবস্থা।


ইমাম প্রশিক্ষণকেন্দ্র, গবেষণা কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, দাফনের আগের আনুষ্ঠানিকতা, কোরআন শিক্ষার ব্যবস্থা, হিফজখানা, দেশি বিদেশি অতিথিদের জন্য থাকার ব্যবস্থার পাশাপাশি আধুনিব শৌচাগারের ব্যবস্থা, প্রতিবন্ধীদের কক্ষ, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, হলরুম, লাশ গোসলের ব্যবস্থা, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সংস্কৃতি কেন্দ্র ও সুদৃশ্য সাড়ে ৯ তলাবিশিষ্ট মিনার।
মডেল মসজিদ নির্মাণ হওয়ায় খুশি স্থানীয় বাসিন্দারা।


কমলগঞ্জ একতা সমাজকল্যান পরিষদ এর সভাপতি হাফেজ হিফজুর রহমান ফাহাদ, মুবিনুর রহমান নাহিদ, হাফিজুর রহমানসহ কয়েকজন স্থানীয় বাসিন্দা জানান, এ উপজেলায় এটিই প্রথম আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ দৃষ্টিনন্দন মসজিদ। দেখে মন জুড়িয়ে যায়। বাড়ির পাশে হওয়ায় প্রায়ই দেখতে আসি। কয়েক বছর ধরেই নির্মাণ কাজ চলে আসছে। এখন কাজ শেষ দেখতে পাচ্ছি। খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করছি কবে এ মসজিদে নামাজ পড়তে পারবো। এ মসজিদটি পর্যটন শিল্পেও অনেক গুরুত্ব বহন করবে বলে মনে করছেন উপজেলার নাগরিকরা। তবে মূল শহরে তথা উপজেলার প্রাণকেন্দ্রে হলে উপজেলাবাসি আরও বেশি উপকৃত হতেন বলে তারা মন্তব্য করেন।


জানা গেছে, গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে নির্মাণাধীন মডেল মসজিদের ভৌত অবকাঠামো বাস্তবায়িত হচ্ছে। বাস্তবায়নকারী সংস্থা ইসলামিক ফাউন্ডেশন।

 


ইসলামিক ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আনোয়ারুল কাদির বলেন, মৌলভীবাজার জেলার ৭টি উপজেলার মধ্যে কমলগঞ্জ উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের কাজ প্রায় শেষ। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।


আগামী ৩০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় জাতীয় ইমাম সম্মেলন থেকে আনুষ্ঠানিকভাবে মৌলভীবাজার জেলার প্রথম মসজিদটি উদ্বোধন ঘোষণা করবেন। উপপরিচালক আরও বলেন যেকোন মানুষ এই কেন্দ্র থেকে ইসলাম প্রচারের জন্য যেসকল কাজ দরকার সব করতে পারবেন। ৩ তলা বিশিষ্ট মডেল মসজিদে একত্রে ৯০০ জন মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে। 

 

রোববার (২২ অক্টোবর) দুপুরে মুঠোফোনে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন বলেন, দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় নির্মিত মডেল মসজিদগুলো প্রধানমন্ত্রী উদ্বোধন করছেন। এ উপজেলাতেও দৃষ্টিনন্দন মডেল মসজিদের কাজ প্রায় শেষ পর্যায়ে। চলতি মাসের শেষ দিকে এই মসজিদটি উদ্বোধন করা হবে।

 

একুশে সংবাদ/স ক 

 

 

 

Link copied!