AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা বিভাগের ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ কাশিয়ানীর দেবাশীষ


Ekushey Sangbad
কাশিয়ানী প্রতিনিধি,গোপালগঞ্জ
০৮:১৪ পিএম, ২৪ অক্টোবর, ২০২৩
ঢাকা বিভাগের ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ কাশিয়ানীর দেবাশীষ

ঢাকা বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবাশীষ বিশ্বাস।

 

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যাটাগরিতে তিনি ঢাকা বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। প্রাথমিক শিক্ষা ঢাকা বিভাগীয় উপ-পরিচালক মীর্জা মো. হাসান খসরু স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

 

দেবাশীষ বিশ্বাস ২০১৭ সালে বিসিএস (নন ক্যাডার) থেকে সরাসরি প্রধান শিক্ষক হিসেবে ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন।

 

দেবাশীষ কাশিয়ানী উপজেলার রামদিয়া গ্রামের বাসিন্দা ও বেথুড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ক্ষিরোদ রঞ্জন বিশ্বাসের ছেলে।

 

পেশার প্রতি দায়িত্বশীলতা, নতুন উদ্ভাবনী চিন্তাধারা, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাঠদান, ডিজিটাল ও সুসজ্জিত শ্রেণিকক্ষ তৈরি, শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণ, ডিজিটাল কনটেন্টের মাধ্যমে পাঠদান ও সাংস্কৃতিক চর্চাসহ শিক্ষার মানোন্নয়ন এবং বিকাশে বিশেষ অবদান রাখায় তাঁকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়।

 

দেবাশীষ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজীতে অনার্স ও ইংরেজী সাহিত্যে মাস্টার্স সম্পন্ন করেছেন। তিনি এ চাকরির আগে ঢাকা উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে ইংলিশ ভার্সনে চার বছর শিক্ষকতা করেছেন। এছাড়াও নেদারল্যান্ড ভিত্তিক একটি এনজিওতে রিসার্চ এনালিস্ট পদে চাকরি করেছেন। বর্তমান শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সাথেও জড়িত রয়েছেন। ব্যক্তি জীবনে তিনি এক সন্তানের জনক।

 

একুশে সংবাদ/ল.হ.প্র/জাহা

Link copied!