AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাড়ির সামনে বাঁশের বেড়া; অবরুদ্ধ পাঁচটি পরিবার


Ekushey Sangbad
আতাউর শাহ, নওগাঁ
০৭:০৮ পিএম, ১০ নভেম্বর, ২০২৩
বাড়ির সামনে বাঁশের বেড়া; অবরুদ্ধ পাঁচটি পরিবার

নওগাঁর মহাদেবপুর উপজেলার খোর্দ্দনারায়নপুর  গ্রামে পূর্ব বিরোধের জেরে জাহিদুল ইসলাম নামে এক ব্যক্তির বসতবাড়িতে চলাচলের একমাত্র রাস্তায় বাঁশের বেড়া দিয়ে তার পরিবারসহ পাঁচটি পরিবারকে অবরুদ্ধ করার অভিযোগ পাওয়া গেছে।
 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে উপজেলার ভীমপুর ইউনিয়নের খোর্দ্দনারায়নপুর গ্রামে এ ঘটনা ঘটে।
 

কৃষক জাহিদুল ইসলাম জানান, জমি জমার বিষয়ে পূর্ব শত্রুতার জের ধরিয়া দীর্ঘ ৩০ বছর যাবৎ চলাচলের রাস্তা হঠাৎই গত বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রতিবেশী মৃত আছমত আলী মন্ডল ছেলে আক্কাছ আলী মন্ডল, মৃত আকরাম আলী মন্ডল ছেলে আসাদুজ্জামান রানা ও আফজাল আলী মন্ডল ছেলে ফিরোজ হোসেন আরও অজ্ঞাতনামা ৬ থেকে ৭ জনকে নিয়ে এসে আমার বসতবাড়ির সামনে আমাদের চলাচলের রাস্তার উপর জোরপূর্বক বাঁশের বেড়া দিয়ে চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করিয়া দেয়। আমি ও আমার পরিবারের লোকজন তাদেরকে চলাচলের রাস্তায় বেঁড়া দেওয়ার কাজে বাধা প্রদান করিলে তারা আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকে। আমরা তাদের গালিগালাজ করিতে নিষেধ করিলে তাদের হাতে থাকা বাঁশের লাঠিসোঠা দিয়ে আমাদেরকে মারমুখী আচরন করা সহ বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করিতে থাকে। আমাদের চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দেওয়ার কারণে আমার পরিবারসহ আরও পাঁচটি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছি। 
 

এ ব্যাপারে আসাদুজ্জামান রানা বলেন, জাহিদুল ইসলামপর পরিবার দীর্ঘদিন ধরে আমাদের জমির উপর দিয়ে চলাচল করে আসছিল। এখন আর আমরা আমাদের খলিয়ানের উপর দিয়ে রাস্তা দিতে চাই না। তাই বাঁশ দিয়েছি। বাঁশের বেড়া দুই এক হাত তাদের জমির উপর যেতে পারে। পরবর্তীতে সেটি আমরা সরিয়ে নিয়ে আমাদের জমিতে  বেড়া দিব।

 

ভীমপুর ইউপি চেয়ারম্যান শ্রী রাম প্রশাদ ভদ্র বলেন, বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে একটি সালিশি বৈঠকের কথা ছিলো। তার আগে বেড়া দিয়ে রাস্তা অবরোধ করেছে। 
 

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। দ্রুত তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!