AB Bank
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আসাম থেকে সম্মাননা পেলেন জাকিয়া সুলতানা শিল্পী


আসাম থেকে সম্মাননা পেলেন জাকিয়া সুলতানা শিল্পী

আসামের করিমগঞ্জে ৫ই নভেম্বর বিশ্ব মানবধর্ম বিকাশ পরিষদের উদ্যোগে দুই বাংলার সমন্বয়ে আয়োজন করা হয় আন্তর্জাতিক সাহিত্য উৎসব ও গুণীজন সম্মাননা ২০২৩, এসময় উভয় দেশের বহুস্থান থেকে তিন শতাধিক কবি সাহিত্যিক, শিল্পী ও গুণীজন অংশগ্রহণ করেন। 

অতিথিদের আগমনে মুখরিত ছিল করিমগঞ্জ প্রাঙ্গণ। বাংলাদেশ থেকেও অনেকেই অংশগ্রহণ করেছেন তার ভেতর অন্যতম হচ্ছেন  ফরিদপুর নিবাসী কবি জাকিয়া সুলতানা শিল্পী, তিনি শিক্ষকতা পেশার সাথে যুক্ত, পাশাপাশি লেখালেখির সাথেও যুক্ত দীর্ঘকাল ধরে। সাহিত্যে অনবদ্য অবদানের জন্য জাকিয়া সুলতানা শিল্পীকে মায়ারাণী দেবী আন্তর্জাতিক গোল্ড মেডেল এওয়ার্ড, ড.ভূপেন হাজরিকা স্মৃতি স্মারক এবং দুটি সনদপত্র প্রদান করেন আয়োজক কমিটি। এছাড়াও পুরস্কার পেয়েছেন World Wide Writers Association এর প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ শামসুল হক বাবু এবং কবি রচনা পারভীন। 

আসামের জনপ্রিয় ও ঐতিহ্যবাহী ঝাঁপি, সরাই এবং উত্তরীয় দিয়ে জাকিয়া সুলতানা শিল্পীকে সম্মানিত করা হয় এবং বরণ করে নেয়া হয়। আসামে আমন্ত্রণ পেয়ে অর্জন করেন একসাথে পাঁচটি সম্মান। এ সময় জাকিয়া সুলতানা শিল্পী নিজ অনুভূতি ব্যক্ত করে বক্তব্য প্রদান করেন, কবিতা পাঠ করেন এবং সাহিত্য সাধনায় সবাইকে এগিয়ে আসতে আহবান জানান। বিশ্ব মানবধর্ম বিকাশ পরিষদের সভাপতি, সাহিত্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নীহার রঞ্জন দেবনাথ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। নীহার রঞ্জন দেবনাথ পরিবারের আতিথিয়েতায় মুগ্ধ হয়েছেন সকলেই। কবিতা আবৃত্তি, বক্তব্য, ২০ জন ব্যক্তিবর্গকে গুণীজন সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক সন্ধ্যার বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

একুশে সংবাদ/এস কে 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!