AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা-১৭ এর মনোনয়ন প্রত্যাশী ড.মো: শামছুদ্দোহা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২৫ পিএম, ২৪ নভেম্বর, ২০২৩
ঢাকা-১৭ এর মনোনয়ন প্রত্যাশী ড.মো: শামছুদ্দোহা

এক সময়ে অপরাধের বিপক্ষে থাকা ন্যায় পরায়ন সাবেক এডিশনাল আইজিপি এবং বিআইডব্লিউটিএ‍‍`র চেয়ারম্যান দক্ষ একজন প্রশাসক ড. মো: শামছুদ্দোহা খন্দকার। তিনি ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয় থেকে (নদী গবেষণায়) পিএইচডি ডিগ্রি লাভ করেন। বর্তমানে ঢাকা -১৭ আসনের নির্বাচনে তাকে নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। 

বিগত উপ নির্বাচনে এখানে একটি কৌতুকের আসর বসেছিল তার সমাপ্তি চান ড. মো: শামছুদ্দোহা। একান্ত সাক্ষাতকারে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে জীবনবাজী রেখে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি। এ সময় কথায় কথায় বলে উঠেন আপা চাইলেই শুধু আমি ঢাকা থেকে নির্বাচন করতে চাই। এর আগে আপা আমাকে বিআইডব্লিউটিএ‍‍`র দায়িত্ব দিয়েছেন আমি তা সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছি।

তিনি বলেন, বিএনপি জোট জামাতের সময় আমাকে ওএসডি করে ছিল কারণ আমি মুক্তিযোদ্ধা। আমার পরিবারে তের জন সদস্য মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। আমার আপন মামা বোরহান উদ্দিন গগন তখন সংসদ সদস্য এবং অবিভক্ত ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি। মহান মুক্তিযুদ্ধে আমার মাতারও ব্যাপক ভূমিকা রয়েছে। বঙ্গবন্ধুর স্নেহ ভালোবাসায় সিক্ত ছিলেন আমার মামা। আমরা মুক্তিযুদ্ধে জয়লাভ করি বঙ্গবন্ধুর নেতৃত্বে ও যুদ্ধ পরবর্তীতে আমার নিজ কর্মে মনোনিবেশ করি।

কেন আপনি মনোনয়ন পাবেন? এমন প্রশ্নের উত্তরে ড. মো: শামছুদ্দোহা বলেন, ছাত্রলীগের রাজনীতিতে আমি সক্রিয় ভূমিকা রাখি। বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে আগেও কাজ করেছি ভবিষ্যৎতেও করব। শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়তে তার নির্দেশনায় কাজ করব। অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে উন্নত বাংলাদেশ গড়ব। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বির্নিমানে আমি কাজ করতে চাই।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা -১৭ এবং আমার জন্মস্থান নবাবগঞ্জ দোহার থেকে যাকেই মনোনয়ন দেবেন আমি তার সাথে মিলেমিশে নৌকার জয় নিশ্চিত করবো ইনশাআল্লাহ। সংসদ নির্বাচন হয়তো শেষ হয়ে যাবে কিন্তু একজন মুক্তিযুদ্ধের টেনিং ও আমার প্রশাসনিক যোগ্যতা শেষ হবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে আমি দৃঢ় প্রতিজ্ঞা বদ্ধ। 

গুলশানের মানুষ একজন ভালো অবিভাবকের আশায় আছেন। আমি ঢাকা-১৭ থেকে মনোনয়ন পেলে এলাকার সাধারণ ভোটারদের মনের আশা পূর্ণ করবো ইনশাআল্লাহ বলে জানান তিনি।
 

একুশে সংবাদ/রাফি/বাবু/বিএইচ

Link copied!