AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কেন্দুয়ায় পাসের হার ৭৫.৯৫


উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কেন্দুয়ায় পাসের হার ৭৫.৯৫

আজ সারাদেশে এক যোগে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণার উদ্ভোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলাফলে দেখা যায় সারাদেশে গড় পাসের হার  ৭৮.৬৪ এবং ময়মনসিংহ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৭০.৪৪।এর মধ্যে কেন্দুয়া উপজেলায় উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাসের হার ৭৫.৯৫।  

কেন্দুয়া উপজেলা থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ১৫৬৮ জন পরীক্ষার্থী  অংশ গ্রহন করে এবং  পাস করে ১১৯১ জন,পাসের হার ৭৫.৯৫।

উপজেলায় বিভিন্ন কলেজের ফলাফলে দেখা যায়- 
কেন্দুয়া সরকারি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৮৭৪ জন,পাস করেছে ৭৭০ জন,পাসের হার ৮৮.১০,জিপিএ ৫ পেয়েছে মানবিকে ২৫ জন ও বিজ্ঞানে ১ জন।

গন্ডা ডিগ্রি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ১৫৬ জন,পাস করেছে ১৩৭ জন,পাসের হার ৮৭.৮২।বিজ্ঞান ও ব্যবসা শিক্ষায় পাসের হার শতভাগ। জিপিএ ৫ পেয়েছে মানবিকে ৪ জন ও বিজ্ঞানে ৩ জন।

সান্দিকোনা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিল ১৯৮ জন,পাস করেছে ১৫৫ জন ,পাসের হার ৭৮.২৮। পারভিন সিরাজ মহিলা কলেজে মোট পরীক্ষার্থী ছিল ১৩৯ জন,পাস করেছে ৬৮  জন,পাসের হার ৪৯.৯২। গড়াডোবা আব্দুল হামিদ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিল ৯ জন,পাস করেছে ৪ জন,পাসের হার ৪৪.৪৪। মাওলানা  মোহাম্মদ আলী সিদ্দিকী কলেজে মোট পরীক্ষার্থী ছিল ১৫১ জন,পাস করেছে ৫৩ জন,পাসের হার ৩৫.১০।

জনতা আদর্শ মহাবিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিল ২০ জন,পাস করেছে ৭ জন,পাসের হার ৩৫.০০। গোপালপুর মডেল কলেজে মোট পরীক্ষার্থী ছিল ২১ জন,পাস করেছে ৭ জন,পাসের হার ৩৩.৩৩।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল আলম বলেন পরীক্ষার ফলাফল গত বছরের চেয়ে খারাপ হয়েছে,তবে ময়মনসিংহ বোর্ডের গড় পাশের চেয়ে ভাল হয়েছে।আশা করছি  আগামীতে আরও ভাল হবে।


একুশে সংবাদ/আ.গ.প্র/জাহা

 

Link copied!