AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছারছীনা দরবার শরীফের ১৩৩তম ইছালে সওয়াব মাহফিল শুরু


Ekushey Sangbad
সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর
০৪:১৯ পিএম, ২৯ নভেম্বর, ২০২৩
ছারছীনা দরবার শরীফের ১৩৩তম ইছালে সওয়াব মাহফিল শুরু

পিরোজপুরের ছারছীনা দরবার শরীফের ১৩৩ তম অগ্রহায়ন মাসের  ইছালে সওয়াব মাহফিল শুরু হয়েছে। মঙ্গলবার মাগরিব নামাজ বাদ জিকির আসকারের পর পবিত্র কোরান তেলাওয়াত, হামদ—নাথ পরিবেশ শেষে পীর সাহেব শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ তিনদিন ব্যাপী ওই মাহফিলের উদ্বোধন করেন।

 এসময় মঞ্চে ছারছীনা কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. সৈয়দ শরাফত আলী,পীর সাহেবের ছেলে আবুনসর নেছার উদ্দিন হোসাইন, মাদ্রাসা শিক্ষক মন্ডলীসহ মুরিদানরা উপস্থিত ছিলেন।

প্রতিবছরের ন্যায় এবছরও দেশের বিভিন্ন এলাকাথেকে ভক্ত মুরিদানরা উপস্থিত হতে শুরু করেছে। অবরোধ উপেক্ষা করে বাস, লঞ্চ, ট্রলার নিয়ে মুসল্লিরা এসে জমায়েত হচ্ছে দরবারে। দরবারের বিশাল মাঠ জুড়ে প্যান্ডেল নির্মান করা হয়েছে। গোটা স্বরূপকাঠিতে মাহফিলকে কেন্দ্র করে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে।  

বুধবার সকাল থেকেই বেশ ক’টি দ্বিতল লঞ্চ মুসল্লিদের নিয়ে দরবারের সামনে সন্ধ্য নদীতে ভিড়েছে। প্রতি মুর্তেই নারায়ে তাকবির আল্লাহুআকবর ধণী দিয়ে মুসল্লিরা এসে জমা হচ্ছে। লাগাতার ভাবে চলছে ওয়াজ নসিহত। প্রতিদিন ফজর নামাজবাদ ও মাগরিব নামাজবাদ পীর সাহেব তালিম দেন। দুই বেলা রান্না করা খাবার বিতরন করা হয়। আইন শৃঙ্খলাবাহীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। 

ফায়ার সার্ভিসের একটি টিম সার্বক্ষনিক অবস্থান করে। রেডি করা হয়েছে হ্যালিপ্যাড। প্রতি বছর মন্ত্রী এমপিসহ বিশিষ্ট জনের উপস্থিতি থাকে। আগামী শুক্রবার বাদ জুমা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে মহিফিল শেষ হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!