AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মার চরে আটকে পড়া ৭ শিক্ষার্থী উদ্ধার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, রাজশাহী
০৩:৫৯ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
পদ্মার চরে আটকে পড়া ৭ শিক্ষার্থী উদ্ধার

পদ্মার চরে ঘুরতে গিয়ে আটকে পড়া ৭ শিক্ষার্থী উদ্ধার করেছে রাজশাহী নৌ-পুলিশ। জাতীয় জরুরি সেবার ৯৯৯-এ কল করার পর  রাজশাহী নৌ পুলিশ তাদের উদ্ধার করে।

জানা গেছে, রাজশাহীতে পদ্মা নদীর খানকার চরে বেড়াতে গিয়েছিল আটকে পড়ে ৭ শিক্ষার্থী।  

শনিবার (২ ডিসেম্বর) আটকে পড়া ওই ৭ জনই দশম শ্রেণীর ছাত্র। তারা নীলফামারীর সৈয়দপুর সদর থেকে ট্রেনযোগে রাজশাহী আসেন। সেখান থেকে ট্রলারযোগে পদ্মা নদীর খানকার চরে ঘুরতে যায়।

ট্রলারটির চালক তাদের চরে নামিয়ে দিয়ে চলে যায়। তবে কথা ছিল, ঘোরাঘুরি শেষে ট্রলার চালককে ফোন করলে তাদের আবার নিয়ে যাবে। কিন্তু কয়েকঘণ্টা চরে ঘোরাঘুরি করার পর ট্রলার চালককে ফোন করলে নানা অজুহাতে সেই চালক আর আসেননি।

এর মধ্যে সন্ধ্যা নেমে আসায় আতংকিত হয়ে পড়ে তারা।  এ সময় চরে থাকা একজন কৃষক তাদের থেকে বিষয়টি জানতে পরে বলেন, ট্রলার চালকের উদ্দেশ্য যদি খারাপ হয় তবে রাতে তাদেরকে নিতে আসবে এবং তাদের জিনিষপত্র টাকা পয়সা সব লুট করে নিতে পারে।

কৃষকের এই কথা শুনে তারা আরও ভীতসন্ত্রস্ত নিরুপায় হয়ে ওঠেন। পরে নয়ন নামে একজন ছাত্র জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে তাদের উদ্ধারের ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

এই তথ্যের ভিত্তিতে ৯৯৯ কলটেকার কনস্টেবল সজীব রাজশাহী মতিহার থানায় এবং রাজশাহী নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য জানায়।

পরে খবর পেয়ে রাজশাহী রিজিওন নৌ পুলিশের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে আটকে পড়া ৭ ছাত্রকে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেয়।

নৌপুলিশ উদ্ধারকারী দলের নেতৃত্ব দেয়া এস আই শাহরিয়ার ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।


একুশে সংবাদ/এএইচবি/জাহা 

Link copied!