AB Bank
ঢাকা শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীমঙ্গলে সড়ক থেকে বিশাল অজগর সাপ উদ্ধার


Ekushey Sangbad
শ্রীমঙ্গল, মৌলভীবাজার প্রতিনিধি
১০:২১ পিএম, ৪ ডিসেম্বর, ২০২৩
শ্রীমঙ্গলে সড়ক থেকে বিশাল অজগর সাপ উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মহাসড়ক থেকে বিশাল একটি অজগর সাপ উদ্ধার করেছে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

সোমবার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় শ্রীমঙ্গল সদর ইউনিয়নের মৌলভীবাজার রোডস্থ শ্রীমঙ্গল রেসিডেন্সিয়াল মডেল গার্লস স্কুল এন্ড কলেজ এর সামনের মহাসড়ক থেকে এ সাপটি উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা জানান, পথচারীরা রাস্তা পারাপারের সময় হঠাৎ সড়কে বিশাল আকৃতির একটি অজগর সাপ রাস্তার উপরে দেখতে পান। পরে এলাকাবাসী শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেন। খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল রাস্তা থেকে অক্ষত অবস্থায় অজগর সাপটিকে উদ্ধার করেন।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, খবর পেয়ে সোমবার রাতে সরেজমিন গিয়ে অজগর সাপটিকে উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত আজগর সাপটি প্রায় ১২ ফুট লম্বা এবং ১৫ কেজি ওজনের হতে পারে বলে জানায় বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, ‘অজগটি উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন আমাদের কাছে হস্তান্তর করেছে। আমরা সাপটিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করবো।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউণ্ডেশন জানায়, এর আগে গত ১৪ নভেম্বর উপজেলার ইছবপুর এলাকা থেকে একটি শঙ্খিনী ও ২৩ নভেম্বর উত্তর ভাড়াউড়া এলাকা থেকে একটি অজগর সাপ উদ্ধার করে লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়।


একুশে সংবাদ/এ.ম.প্র/জাহা

Link copied!