AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাগড়াছড়িতে সর্বোচ্চ নিরাপত্তার মধ্যে দিয়ে সরঞ্জাম পাঠানো হচ্ছে ভোট কেন্দ্রে


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি
০৫:৫৭ পিএম, ৬ জানুয়ারি, ২০২৪
খাগড়াছড়িতে সর্বোচ্চ নিরাপত্তার মধ্যে দিয়ে সরঞ্জাম পাঠানো হচ্ছে ভোট কেন্দ্রে

খাগড়াছড়ি জেলা প্রশাসন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ১৯৬ টি ভোট কেন্দ্রের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। 

শনিবার (৬ জানুয়ারি ) কড়া নিরাপত্তা ব্যবস্থাপনার মধ্যে দিয়ে এ জেলার প্রত্যন্ত দুর্গম ৯৮টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার ব্যাতিত এবং ব্যালট বাক্সসহ ভোটের যাবতীয় উপকরণ পাঠানো হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুল আলম জানান,দুই উপজেলায় লক্ষ্মীছড়ি ও দীঘিনালার প্রত্যন্ত দুর্গম ৩টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে পাঠানো হয়েছে ভোটের সকল উপকরণ ও জনবল । অপর দিকে ৯৮টি কেন্দ্রে ভোটের দিন  সকালে যাবে ব্যালট পেপার,এবং ভোটের অনন্য যাবতীয় উপকরণ পাঠানো হয়েছে। 

২৯৮ নং খাগড়াছড়ি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী। প্রার্থীরা হলেন, কুজেন্দ্র লাল ত্রিপুরা (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মিথিলা রোয়াজা (লাঙ্গল),ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. মোস্তফা (আম প্রতীক) ও তৃমূল বিএনপির প্রার্থী উশ্যেপ্রু মারমা (সোনালী আঁশ)।

খাগড়াছড়ি আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন। তার মধ্যে নারী ভোটারের সংখ্যা ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন। পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৬২ হাজার ৬১। নতুন ভোটার ৭৩ হাজার ৬০৩ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ০২ জন। 

খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. সহিদুজ্জামান জানান, জেলার দুইটি উপজেলায় তিনটি ভোট কেন্দ্রে লোকবল ও নির্বাচনি উপকরণ হেলিকাপ্টারের মাধ্যমে গন্তব্যে  পৌছানো হয়েছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর জানান, ভোটারবান্ধব ও কেন্দ্রে গিয়ে স্বতঃস্ফর্ত অংশ গ্রহনের মাধ্যমে সুন্দর পরিবেশ গড়ে তুলতে সেনা ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!