AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভোট দিলেন ডেপুটি স্পিকার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পাবনা
০৯:৪৯ এএম, ৭ জানুয়ারি, ২০২৪
ভোট দিলেন ডেপুটি স্পিকার

পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার আংশিক) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু নিজ নির্বাচনী এলাকার নিজ ভোটকেন্দ্র বেড়া উপজেলার বিশালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আজ রোববার তাঁর ভোটাধিকার প্রয়োগ করেন।

ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল ওহাব বলেন, সকাল ৮টা ১০ মিনিটে নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট শামসুল হক টুকু তাঁর ভোটাধিকার প্রয়োগ করেন। তিনি বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। এই কেন্দ্রে দুটি পৃথক ভবনে নারী-পুরুষের জন্য আলাদা ভোট বুথ করা হয়েছে। সকাল থেকেই ভোটাররা সারিবদ্ধ ভাবে ভোট প্রয়োগ করছে। তীব্র শীত আর ঘন কুয়াশা রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

ভোটাধিকার প্রয়োগ শেষে কেন্দ্রে সাংবাদিকদের এক প্রতিক্রিয়ায় অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেন, ‍‍`উৎসবের আমেজে নিজের ভোট দিলাম। জনগণের অংশগ্রহণে স্বতস্ফূর্ত ভোট শুরু হয়েছে। আশা করছি নৌকার বিজয় নিশ্চিত হবে।‍‍`

এর আগে, নির্বাচন কমিশনের (ইসি) পূর্বনির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী ভোর থেকে ভোট কেন্দ্রগুলোতে পৌঁছায় ব্যালট পেপার। পাবনার পাঁচটি আসনে মোট ভোটার ২১ লাখ ৩৪ হাজার ২৮৯ জন। পুরুষ ভোটার ১০ লাখ ৮০ হাজার ৭৯৬ জন। নারী ভোটার ১০ লাখ ৫৩ হাজার। মোট ভোটকেন্দ্র ৭০১টি এবং মোট ভোট কক্ষ ৪ হাজার ৬২৭টি।

সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন।

এ ছাড়া নির্বাচনী অনুসন্ধান কমিটির পাঁচ জন কর্মকর্তার নেতৃত্বে প্রতি উপজেলায় ৪০ জন সেনা সদস্য, ৮০ জন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ণ (র‌্যাব) সদস্য এবং ৩৩০ জন বিজিবি সদস্য (১৫ প্লাটুন) কাজ করছে। সেই সঙ্গে এক হাজার ৮৭০ জন পুলিশ এবং আট হাজার ৪১২ জন আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে।

এই নির্বাচন ঘিরে পাবনায় নিয়োগ সর্বমোট ১০,৭৬৬ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!