AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নবাবগঞ্জ সরকারি কলেজে পিঠা উৎসব


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ
০৭:২৮ পিএম, ১৭ জানুয়ারি, ২০২৪
নবাবগঞ্জ সরকারি কলেজে পিঠা উৎসব

উৎসবমুখর পরিবেশে চাঁপাইনবাবগঞ্জের নবাবগঞ্জ সরকারি কলেজ ক্যাম্পাস চত্বরে অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব। স্টলে স্টলে সারি সারি পিঠার মনোমুগ্ধকর প্রদর্শন। কেউ বানিয়েছেন জামাই পিঠা, কেউবা বানিয়েছেন মুইঠা, তেলপিঠা, বকুল পিঠা, রাজদৌলা পিঠা, মাছ পিঠা, ও কদম পুলি পিঠাসহ নানা নামের ও রংয়ের মুখরোচক পিঠা। 

বুধবার (১৭ জানুয়ারি) সকালে কলেজ কর্তৃপক্ষের আয়োজনে এ পিঠা উৎসবের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ—৩ আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ।

এসময় তিনি বলেন, হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরতে নতুন প্রজন্মের পরিচিতি ঘটাতে এ ধরনের উৎসবের আয়োজন করা হয়েছে। এর সাথে জড়িয়ে আছে গ্রাম—বাংলার ঐতিহ্য। এই উৎসবের মধ্য দিয়ে বাঙালি ঐতিহ্য ও সংস্কৃতি ছড়িয়ে পড়ুক সবার প্রাণে।

উৎসবের আয়োজক অধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ মোজাহারুল ইসলাম জানান, মূলত হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরতে এবং সংস্কৃতির সাথে নতুন প্রজন্মের পরিচয় ঘটাতে প্রথমবারের মতো এ উৎসবের আয়োজন করা হয়েছে। পিঠা উৎসবে বসে হরেক রকমের পিঠার মেলা। শিক্ষার্থীদের তৈরিকৃত এসব পিঠা দেখতে স্টলে স্টলে ভিড় করে দর্শনার্থীরা। পরে শিক্ষার্থীদের হাতে বিভিন্ন রকমের তৈরী পিঠার স্টলগুলো পরিদর্শন করেন অতিথিরা।

এতে কলেজের হিসাব বিজ্ঞান, ইতিহাস, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণীবিদ্যা, গণিত ও বাংলাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ৩৮ টি স্টল নিয়ে পিঠা উৎসবে অংশগ্রহণ করেন।


একুশে সংবাদ/আ.ও.প্র/জাহা

Link copied!