AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পঞ্চগড়ে ঘনকুয়াশা ও শীতে বেড়েছে দূর্ভোগ


Ekushey Sangbad
ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়
১১:৩১ এএম, ২১ জানুয়ারি, ২০২৪
পঞ্চগড়ে ঘনকুয়াশা ও শীতে বেড়েছে দূর্ভোগ

উত্তর- পশ্চিম থেকে বয়ে আসা পাহাড়ি হিম বাতাসের সাথে পঞ্চগড়ে আবারো জেঁকে বসেছে শীত। সাথে বৃষ্টির মত ঝড়ে পড়া ঘনকুয়াশায় ঢেকে গেছে চারপাশ। বেলা বাড়লেও সূর্যের মুখ দেখা মিলছে না। এতে করে জেলা জুড়ে দেখা দিয়েছে স্থবিরতা।

রোববার (২১ জানুয়ারি) সকাল থেকে জেলার সকল রাস্তাঘাট ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ে আছে। বৃষ্টির মত ঝড়ছে ঘনকুয়াশা। ঘড়ির কাটায় সকাল ১০ গড়িয়ে গেলেও দেখা দেয়নি সূর্য। এতে করে দূর্ভোগে পড়েছে এ জেলার নিম্ন আয়ের সাধারণ মানুষ।

এদিকে গ্রামাঞ্চলে শীতের প্রকোয়ে অনেকটাই স্থবিরতা দেখা মিলেছে। ঘন কুয়াশা ও কনকনে শীতের কারণে অনেকেই কৃষি কাজে যেতে পারছেন না মাঠে। এদিকে সাংসারিক কাজেও অনেকটাই স্থবিরতা দেখা দিচ্ছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বলেন, হিমালয়ের কাছে এ জেলা অবস্থিত হওয়ায় শীতের তীব্রতা দিন দিন বাড়ছে। আগামীতে আরো বাড়বে। তবে আজ রবিবার সকাল ৯টায় পঞ্চগড়ে জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁ জেলার বদলগাছি, পাবনার ঈশ্বরদী এবং রাজশাহীতে ৯ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস বলেও জানান তিনি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!