AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পায়রা বন্দরে বিনিয়োগের আগ্রহ প্রকাশ ডেনমার্কের


Ekushey Sangbad
রাঙ্গাবালী উপজেলা প্রতিনিধি, পটুয়াখালী
০৮:২২ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
পায়রা বন্দরে বিনিয়োগের আগ্রহ প্রকাশ ডেনমার্কের

বাংলাদেশের তৃতীয় সমুদ্র বন্দর পটুয়াখালীর ‘পায়রা বন্দরে’ বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে ডেনমার্ক। এই উপলক্ষে আজ মঙ্গলবার ডেনমার্ক অ্যামবাসির তিন সদস্যের একটি প্রতিনিধি দল পায়রা বন্দর এসে প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন।

এই প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন ডেনমার্ক অ্যামবাসির চার্জ দি অ্যাফেয়ার্স, কমার্শিয়াল কাউন্সিলর এবং হেড অব ট্রেড ও ডানিডা বিসনেস মি. আলী মুস্তাক বাট। তিনি বন্দরের প্রকল্প এলাকা পরিদর্শনের আগে পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরীর সঙ্গে বৈঠক করেন।

বৈঠককালে ডেনমার্কের এই প্রতিনিধি দলে ছিলেন, ডেনমার্ক অ্যামবাসির সিনিয়র ট্রেড অ্যাডভাইজার মিস. সামিনা আহসান শাহরুখ এবং মারসক বাংলাদেশ ও গ্লোবাল লজিস্টিকস বাংলাদেশ লিমিটেডের  ব্যবস্থাপনা পরিচালক মি. নিখিল দি লিমা।

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপপরিচালক আজিজুর রহমান বলেন, ‘প্রতিনিধি দলটি আনুষ্ঠানিকভাবে বন্দর এলাকার প্রকল্প পরিদর্শন করে গেছেন। উর্ধ্বতনদের সঙ্গে আলাপ করে পরবর্তীতে সিদ্ধান্ত জানাবেন। তবে আমরা আশাবাদী। তারা মূলত টার্মিনালের দিকে বিনিয়োগ করতে চান বলে ধারণা করছি।’ তিনি বলেন, ‘বেলা ১১ টায় ডেনমার্কের প্রতিনিধি দল পায়রা বন্দরে পৌঁছায়। পরে দুপুর ২ টা পর্যন্ত  বন্দর এলাকার প্রকল্প পরিদর্শন এবং বন্দর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন। এরপরে তারা অ্যামবাসির উদ্দেশ্যে রওনা হন।’


একুশে সংবাদ/ফ.স.প্র/জাহা
 

Link copied!