AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোয়ালন্দে দু‍‍`দিনব্যাপী মানব পাচার প্রতিরোধ কমিটির সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ শুরু


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,রাজবাড়ী
০৭:০৪ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
গোয়ালন্দে দু‍‍`দিনব্যাপী মানব পাচার প্রতিরোধ কমিটির সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ শুরু

রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা মানব পাচার প্রতিরোধ কমিটির সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দৌলতদিয়া মুক্তি মহিলা সমিতি (এমএমএস) ও তেরে দেস হোমস (টিডিএইচ) এর সহযোগিতায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এই সভার আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র‍‍`র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফারসিম তারান্নুম হক, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা সালমা বেগম, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, মুক্তি মহিলা সমিতির প্রজেক্ট ডিরেক্টর আতাউর রহমান মন্জুসহ উপজেলা মানব পাচার প্রতিরোধ কমিটির সদস্য বৃন্দ প্রমূখ।

এসময় উদ্বোধনী বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, মানব পাচার প্রতিরোধ, নিরাপদ অভিবাসন এবং সুরক্ষা এই তিনটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ। মানব পাচার আমাদের সমাজের জন্য একটি ভয়ানক বিষয়, কোথায়ও যেনো কেউ পাচারের শিকার না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। নিরাপদ অভিবাসন সম্পর্কে সাধারণ জনগণকে অবহিত করতে হবে, সমাজে শিশু, নারী, বয়স্ক ও কিশোর-কিশোরীরা যাহাতে সার্বিক নিরাপত্তা পায় সে ব্যাপারে আমাদের সকলের সচেষ্ট থাকতে হবে। বিশেষ করে শিশু ও নারীদের প্রতি যত্নবান হতে হবে।

বক্তারা মানব পাচার প্রতিরোধ কমিটির উদ্দেশ করে বলেন, নিজ তথা সমাজের উন্নয়ন করতে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যখন আমরা সবাই এক হয়ে কাজ করব তখন আর কোন সমস্যাকে সমস্যা মনে হবে না। তখন আমাদের সমাজ থেকে মানব পাচার, নিরাপত্তাহীনতা আর থাকবে না।

মানব পাচার প্রতিরোধ কমিটির সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ কর্মসুচির প্রশিক্ষন দিবেন সুরুজিত কুন্ডু সিনিয়র পার্টিসিপেটরি এ্যাকশন রিসার্চার, প্রিয়তা খন্দকার, ক্যাপাসিটি ডিবলোপমেন্ট ট্যেকনিক্যাল স্পেশালিষ্ট এবং জুনায়েদ চাইল্ড প্রোটেকশন কো-অর্ডিনেটর অর্গানাইজেশন অফ টিডিএইচ।


একুশে সংবাদ/জ.হ.প্র/জাহা

Link copied!