AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জামালপুর ও শেরপুরে ৬ ক্লিনিক সিলগালা, ৭টিকে জরিমানা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, শেরপুর
০৭:০৮ পিএম, ৭ মার্চ, ২০২৪
জামালপুর ও শেরপুরে ৬ ক্লিনিক সিলগালা, ৭টিকে জরিমানা

স্বাস্থ্য অধিদপ্তরের ঘোষিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সংক্রান্তে ১০ দফা নির্দেশনা না মানায় জামালপুর ও শেরপুরে জেলা প্রশাসন, ভোক্তা অধিদপ্তর, সিভিল সার্জনের  কার্যালয়ের সাথে সমন্বয় করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ ৬টি হাসপাতাল/ক্লিনিক/ডায়াগনষ্টিক সেন্টার সিলগালাসহ ৭টি হাসপাতাল/ক্লিনিক/ডায়াগনষ্টিক সেন্টারে জরিমানা আদায় করেছে র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প।

জানা গেছে, গত ২২ ফেব্রুয়ারি বেসরকারী হাসপাতাল-ক্লিনিক পরিচালনার জন্য ১০ দফা নির্দেশনা ঘোষনা করা হয়। এরই ধারাবাহিকতায় দেশব্যাপি অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। বাংলাদেশ সরকারের নির্দেশনা বাস্তবায়নে র‍্যাব-১৪, জামালপুর ক্যাম্পের আওতায় জেলা প্রশাসন, ভোক্তা অধিদপ্তর ও সিভিল সার্জন কার্যালয়ের সহযোগিতায় বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা আদায় ও বিভিন্ন প্রতিষ্ঠান সিলগালা করেছে র‍্যাব-১৪।

তাদের মধ্যে জামালপুরের এ্যাপোলো হাসপাতালে ইমার্জেন্সি মেডিকেল অফিসার না থাকা ও অপারেশন ল্যাব অপরিচ্ছন্ন থাকায় ৫০হাজার টাকা, মা নার্সিং হোম এন্ড হসপিটালে ইমার্জেন্সি মেডিকেল অফিসার না থাকা এবং অপারেশন থিয়েটারের পরিবেশ মানসম্মত না হওয়ায় অপারেশন থিয়েটার সিলগালা ও ৩০হাজার টাকা, প্যাথলজি ল্যাব ও অপারেশন থিয়েটার মানসম্মত না হওয়ায় প্যাথলজি ল্যাব ও অপারেশন থিয়েটার সিলগালাসহ ৪০ হাজার টাকা, ইউরোপা ডায়াগনস্টিক সেন্টার এন্ড হসপিটালে ইমার্জেন্সি মেডিকেল অফিসার না থাকা এবং অপারেশন থিয়েটার ও প্যাথলজি ল্যাব মানসম্মত না হওয়ায় অপারেশন থিয়েটার ও প্যাথলজি ল্যাব সিলগালাসহ ২০ হাজার টাকা, লিখন মেডিকেল এন্ড হেলথ কমপ্লেক্স উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার দিয়ে চেম্বার পরিচালনা ও প্যাথলজি ল্যাবে প্যাথলজিক্যাল টেস্ট করার মতো উপযুক্ত পরিবেশ না থাকায় ২০ হাজার টাকা,  নান্দিনা জেনারেল হসপিটাল (প্রাঃ) এ প্যাথলজি ল্যাব ত্রুটিপূর্ণ ও মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় ৭০হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে ৪ মার্চ শেরপুর জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ের সহযোগিতায় শেরপুরের সিদ্দিক ডায়াগনস্টিক সেন্টারে নানা অনিয়ম ও প্যাথলজি পরীক্ষার পরিবেশ না থাকায় ওই প্রতিষ্ঠানকে সিলগালা, আল-মদিনা জেনারেল (প্রাঃ) হাসপাতালে  অপারেশনকালীন সময় এনেসথিওলজিষ্ট না থাকা ও লেবার রুম মানসম্মত না হওয়ায়  অপারেশন থিয়েটার সিলগালাসহ ৫ হাজার টাকা, আমিনা ডায়াগনস্টিক সেন্টারে ল্যাবের রিপোর্টিং ডাক্তারের লাইসেন্স নবায়ন না থাকায় প্যাথলজী ল্যাবকে সিলগালা করা হয়।

জামালপুর ও শেরপুরে জেলা প্রশাসন, ভোক্ত অধিদপ্তর, জেলা সিভিল সার্জন অধিদপ্তর এ ধরণের অভিযান অব্যাহত রাখবে বলেও জানায় র‍্যাব-১৪।

 

একুশে সংবাদ/মু.আ.জে/সা.আ
 

Link copied!