AB Bank
ঢাকা সোমবার, ০১ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ফরিদপুর
০২:৪১ পিএম, ১৪ মে, ২০২৪
ফরিদপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

`বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি‍‍`, এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন করা হয়েছে। 

১৪ মে সকাল ১১টায় ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে ফরিদপুর সদর উপজেলা পরিষদের হলরুমে উক্ত মেলা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াসীন কবীরের সভাপতিত্বে মেলার উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার তামান্না তাসনীম‌, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ মনজুরুল ইসলাম। এ ছাড়া জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়।

বাংলাদেশ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে এ বিজ্ঞান মেলাটির আয়োজন ‌ করা হয়। মেলায় জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান হতে ২৭টি স্টলে অংশগ্রহণকারীরা তাদের উদ্ভাবিত নতুন নতুন বিজ্ঞান ও প্রযুক্তি প্রদর্শনীর মাধ্যমে মেলায় অংশগ্রহণ করেন। এ মেলার মাধ্যমে নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীরা বিজ্ঞান চর্চায় উৎসাহিত হবে বলে সর্বস্তরের জনগণ আশাবাদ ব্যক্ত করেন।

একুশে সংবাদ/ এসএডি

 

 

Link copied!