AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নলডাঙ্গা খাদ্যগুদামে ধান চাউল সংগ্রহ উদ্বোধন


নলডাঙ্গা খাদ্যগুদামে ধান চাউল সংগ্রহ উদ্বোধন

খাদ্য বিভাগের নির্দেশে গাইবান্ধার সাদুল্লাপুর ও নলডাঙ্গা সরকারী খাদ্য গুদামে  চলতি বোরো মৌসুুমে পৃথক পৃথক ভাবে অভ্যন্তরীন ধান চাউল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। 

রোববার (১৯ মে)একই দিনে আনুষ্ঠানিকতার সাথে দুই গুদামের পৃথক ভাবে  এ সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন,সাদুল্লাপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এ এইচ এম তৌহিদুল্লাহ। এসময় উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ কুমার আলো,সাদুল্লাপুর খাদ্য পরিদর্শক জাহিদ পারভেজ, লুৎফর রহমান স্থানীয় ব্যবসায়ীসহ অন্যান্যেরা উপস্থিত ছিলেন।

সাদুল্লাপুর খাদ্য গুদামের দায়িত্বরত ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মিজানুর রহমানের তত্বাবধানে এ সংগ্রহ অভিযান চলবে। 

অপরদিকে নলডাঙ্গা খাদ্য গুদামে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বিশিষ্ট ধান চাউল ব্যবসায়ী মমিনুল ইসলাম,সুজন সরকার,সাদুল্লাপুর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহসভাপতি সাংবাদিক শহিদুল ইসলাম শাহিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

সরকারী নির্দেশানুযায়ী এই গুদামের দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা খায়রুল বাশারের অধীনে এ সংগ্রহ অভিযান চলবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়,উপজেলার সাদুল্লাপুর ও নলডাঙ্গা সরকারী এই দুই গুদামে চলতি বোরো মৌসুমে সরকার নির্ধারিত প্রতি কেজি সিদ্ধ চাউল  চাউল ৪৫ টাকা ও আতপ চাউল ৪৪ টাকা দরে মোট ৫ হাজার ৩২ মেঃ টন চাউল ও প্রতি কেজি ধান ৩২ টাকা দরে ১ হাজার ৬ শত মেঃ টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। 

এরমধ্যে সাদুল্লাপুর গুদামে ২ হাজর ৩ শত মেঃটন চাউল ও ধান প্রায় ১ হাজার মে: টন বরাদ্দ দেয়া হয়েছে। আর নলডাঙ্গা গুদামে ২ হাজার ৭ শত মেঃ টন চাউল এবং প্রায় ৬ শত মে: টন ধানের  বরাদ্দ দেয়া হয়েছে ।

উল্লেখ্য, বিগত মৌসুমের ন্যায় এবারেও স্বচ্ছতার ভিক্তিতে কৃষক আ্যপস অনলাইনে কৃষকদের আবেদনপূর্বক তা যাছাই বাছাই করে লটারীর মাধ্যমে শুধুমাত্র নির্বাচিত কৃষকদের নিকট থেকে সরকারী ভাবে ধান ক্রয় করা হবে বলে জানা গেছে।

সড়কটি দিয়ে যাত্রী নিয়ে চলাচল করতে গিয়ে অনেক সময় কাঁদা পানি যাত্রীদের ও পথচারীদের গাঁয়ে পড়ে। এতে তারা ক্ষিপ্ত হয়ে নানা ধরনের বকাঝকা করেন।

 

একুশে সংবাদ/এস কে


 

Link copied!