AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহ গ্রেফতার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৬:৩৩ পিএম, ২৩ মে, ২০২৪
আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহ গ্রেফতার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন বাংলাদেশ ।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উখিয়াস্থ ১৪ এপিবিএনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে সহ-অধিনায়ক মো. আরেফিন জুয়েল বলেন, তথ্য-প্রযুক্তি সহায়তায় আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহ বর্ধিত ক্যাম্প-২০ এ অবস্থান করছে এমন তথ্য পাওয়া যায়।

তার প্রেক্ষিতে বুধবার বিকেল সাড়ে ৪টায় বর্ধিত ক্যাম্প-২০ এর একটি শেড থেকে ঘুমন্ত অবস্থায় আব্দুল্লাহকে আটক করা হয়। তার দেহ তল্লাশি করে কোমরে ১টি বিদেশি পিস্তল ও ২ রাউন্ড গুলি পাওয়া যায়। আর তার বিছানার পাশে ঝুলানো ব্যাগ থেকে পাওয়া যায় আরেকটি বিদেশি পিস্তল।

তিনি বলেন, আলামতসহ আব্দুল্লাহকে ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদে আরও অস্ত্র ও গুলি রয়েছে বলে তথ্য দেয়। পরবর্তীতে বৃহস্পতিবার ভোরে তার তথ্যের ভিত্তিতে বর্ধিত ক্যাম্প-২০ এর ব্লক-বি/৪, এস/১ সংলগ্ন কাঁটাতারের বাইরে লাল পাহাড়ের ঢালুস্থান এলাকায় অভিযান চালানো হয়। এসময় ঢালুস্থান থেকে দেশীয় তৈরি বড় ওয়ান শুটারগান ১টি, মাঝারি সাইঝের ওয়ান শুটারগান ২টি, রাইফেলের গুলি ২০ রাউন্ড, শর্টগানের কার্তুজ ১টি, রাইফেলের গুলির খোসা ২০টি, ৩টি পিস্তলের গুলির খোসা উদ্ধার করা হয়।

সহ-অধিনায়ক জুয়েল আরও বলেন, আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহ’র বিরুদ্ধে ৮টি হত্যা মামলা রয়েছে। তার পাশাপাশি আরও দুটি মামলা রয়েছে। একই সঙ্গে সম্প্রতি সময়ে ক্যাম্পে যে হত্যাকাণ্ডগুলো হয়েছে সবগুলোতে আব্দুল্লাহ সরাসরি উপস্থিত ছিল এবং নিজের হাতে অস্ত্র দিয়ে গুলিও চালিয়েছে, যা আব্দুল্লাহ স্বীকার করেছে। পরবর্তী ব্যবস্থার জন্য গ্রেফতার আব্দুল্লাহকে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

 

একুশে সংবাদ/হ.ক.প্র/জাহা
 

Link copied!