AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মহাসড়ক অবরোধ করে বেতন দাবিতে শ্রমিকদের বিক্ষোভ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,গাজীপুর
০৩:৪৬ পিএম, ২৮ মে, ২০২৪
মহাসড়ক অবরোধ করে বেতন দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

বেতনের দাবিতে টঙ্গীতে মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। মঙ্গলবার (২৮ মে) সকালে খাপাড়া রোড এলাকায় মিফকিফ অ্যাপারেলস লিমিটেড নামক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।

পরে বিক্ষুব্ধ শ্রমিকরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুনের বাসভবনের সামনে যান। পরে তারা মহাসড়কের ঢাকাগামী লেনে অবস্থান নিয়ে অবরোধ করে। খবর পেয়ে শিল্প পুলিশ সেখানে পৌঁছে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়।

শ্রমিকরা জানান, মিফকিফ কারখানা কর্তৃপক্ষ তাদের এপ্রিল মাসের বকেয়া বেতন পরিশোধ করেনি। বেতন চাইতে গেলে দিই-দিচ্ছি বলে তালবাহানা করতে থাকে। সোমবার তাদের বেতন দেওয়ার কথা ছিল কিন্তু কর্তৃপক্ষ সন্ধ্যা নাগাদ বেতন পরিশোধ করেনি। এত তারা ক্ষিপ্ত হয়ে চলে যায়। পরে মঙ্গলবার সকালে বেতনের দাবিতে কারখানায় অবস্থান করলে কর্তৃপক্ষ কোনো সদুত্তর দিতে পারেনি। পরে তারা একটি মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের খাপাড়া রোডের মাথায় অবস্থান নেন। এ সময় তারা ১০ মিনিট মহাসড়ক অবরোধ করে রাখেন। খবর পেয়ে শিল্প ও থানা পুলিশ মহাসড়ক থেকে তাদের সরিয়ে দেয়। পরে তারা মিছিল নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুনের বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেন।

মিফকিফ অ্যাপারেন্স লিমিটেড কারখানার প্রশাসনিক কর্মকর্তা মো. আনিসুর রহমান বলেন, ব্যাংকে জটিলতার কারণে টাকা উত্তোলন করা যায়নি। আগামী এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের পাওনা পরিশোধ করে দেওয়া হবে।

শিল্প পুলিশের এএসপি মোশাররফ হোসেন বলেন, শ্রমিকদের এপ্রিল মাসের বেতন পাওনা রয়েছে। তাই তারা মেয়রের বাসার সামনে গিয়ে ১০ মিনিটের মতো মহাসড়ক অবরোধ করে রাখেন। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বেতন পরিশোধে আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক থেকে চলে যান।


একুশে সংবাদ/হ.ক.প্র/জাহা

 

Link copied!