AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী রেজা, চঞ্চল ও লাকী 


সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী রেজা, চঞ্চল ও লাকী 

গাইবান্ধায় তৃতীয় ধাপে সাদুল্লাপুর ষষ্ট উপজেলা পরিষদের  নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২৯ মে) অনুষ্ঠিত এ নির্বাচনে ভোটার উপস্থিতি অনেকটা কম হলেও প্রার্থীগণের কর্মী সমর্থক ও উপস্থিত ভোটারদের  মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উচ্ছ্বাস দেখা গেছে।

অনেক বৃদ্ধ, অসুস্থ ও প্রতিবন্ধি উৎসাহী ভোটার ভ্যানযোগে কেন্দ্রে এসে কেউ স্বজনদের কাঁধে ভর দিয়ে আবার কেউ  হাত ধরে ভোট দিতে দেখা গেছে।

এবারে এ উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন,  ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী অংশ নেয়।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে দিয়ে অনুষ্ঠিত এ নির্বাচনের ঘোষিত ফলাফলে চেয়ারম্যান পদে আনারস প্রতীক মোঃ রেজাউল করিম রেজা ৩০ হাজার ২ শত ১৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোটর সাইকেল প্রতীক শাহ মোঃ ফজলুল হক রানা ২৯ হাজার ৫ শত ৯০ ভোট পেয়ে পরাজিত হন।

 অপরদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীক মোঃ মোন্তেজার রহমান চঞ্চল ৪৯ হাজার ৮  শত ৯৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি টিয়া পাখি প্রতীক আছকালাম ২০ হাজার ১৬ ভোট পেয়ে পরাজিত হন।

 মহিলা ভাইস চেয়ারম্যান পদে  হাঁস প্রতীক আকতার বানু লাকী ৩৮ হাজার ৫ শত ৬২ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কলস প্রতীক মোছা: লাভলী বেগম ২৮ হাজার ৫ শত ৫১ ভোট পেয়ে পরাজিত হন।

এরআগে আকতার বানু লাকী ২০০৯ ও ২০১৪ ইং সালে পরপর দু্,বার বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এনিয়ে তৃতীয়বারের মত তিনি ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন।

ফলাফলের বিষয়টি নিশ্চিত করে সহকারী রিটানিং কর্মকর্তা ও সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওছার হাবীব বলেন, নির্বাচন সংশ্লিষ্ট সকল স্তরের কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর  অবস্থানে ও দায়িত্বশীল ভূমিকায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোন রকম বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই বিরতিহীনভাবে ভোটারেরা স্বঃতস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

এতে ১০২ ভোট কেন্দ্রে ব্যালট পেপারে শতভাগ স্বচ্ছতার মধ্যে দিয়ে ভোট নেয়া হয়েছে। 

উল্লেখ্য,এ উপজেলায় নারী পুরুষ মিলে ২ লক্ষ ৫৮ হাজার, ৪ শত ৫৩ জন ভোটার রয়েছে। এরমধ্যে ৯২ হাজার ৯ শত ৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সে অনুযায়ী এনির্বাচনে ভোটার উপস্থিতির হার ছিল শতকরা ৩৫ দশমিক ৯৬ শতাংশ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!