AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুর উপজেলা নির্বাচনে ২০টি কেন্দ্র অত্যাধিক ঝুকিপূর্ন আতংকে ভোটারা


উজিরপুর উপজেলা নির্বাচনে ২০টি কেন্দ্র অত্যাধিক ঝুকিপূর্ন আতংকে ভোটারা

বরিশালের উজিরপুর উপজেলা নির্বাচনে নির্বাচন অফিসের কাছে অত্যাধিক ঝুকিপূর্ন  তালিকা না থাকলেও উপজেলার বিভিন্ন স্থানে ২০টি কেন্দ্রের সাধারন ভোটারদের মধ্যে শান্তিপূর্নভাবে ভোট প্রদান নিয়ে এক ধরনের আতংক রয়েছে। তারা ওই সকল কেন্দ্রে ভোট গ্রহনের দিন নির্বাহী ম্যাজিষ্ট্রেডসহ আইন শৃংখলা বাহিনীর কঠোর পদক্ষেপ গ্রহনের জন্য দাবি জানিয়েছেন। ওই সকল কেন্দ্রের শান্তি রক্ষা ও আতংকমুক্ত পরিবেশ বজায় রাখার জন্য বৃহস্পতিবার একাধিক প্রার্থী নির্বাচন কমিশনে আবেদন করেছেন। 

সরেজমিনে গিয়ে স্থানীয় লোকজন, ভোটার ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ২২হাজার একশত ১শত ৫৭। তার মধ্যে ওটরা, জল্লা, সাতলা ও হারতা অত্যন্ত পল্লির সংখ্যালগু অধ্যুষিত এলাকা রয়েছে। যেখানের যোগাযোগ অবস্থা অনেকটা পিছিয়ে। ওই সকল এলাকার কেন্দ্র নং-৬, চার্চ অব বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং- ০৭ পশ্চিম সাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র ০৮- শিবপুর নবীন মাধ্যমিক বিদ্যালয়, কেন্দ্র নং- ১৫ কালবিলা মাধ্যুমব বালিকা বিদ্যালয়, কেন্দ্র নং ১৬ মধ্য কালবিলা সরকারি প্রার্থমিক বিদ্যালয়, কেন্দ্র নং ১৭ জামবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং১৮  নাথারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং ২০ মধ্য হারতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং-২৪ উত্তর মুন্সীর তাল্লুক সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং-২৭ জল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং-২৮ বিলগাববাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং৩৩ গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং ৩৫ হাবিবপুর মাধ্যমিক বিদ্যালয়, কেন্দ্র নং৩৬ বাগরা সরকারি প্রাথমিক বিদ্যালয়,কেন্দ্র নং-৩৮ভবানীপুর হাজি ইব্রাহিম মাধ্যমিক বিদ্যালয়, কেন্দ্র নং-৪৫ কাংশী সরকারি প্রাথমিক বিদ্যালয়,  কেন্দ্র নং-৬৬ মুগাকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং-৬৮কাজিরা হস্তিশুন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় অত্যাধিক ঝুকিপূর্ন কেন্দ্র।

হারতা ইউনিয়নের হারতা গ্রামের নির্মল মন্ডল (৩৪) বলেন, কালবিলা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মধ্য কালবিলা সরকারি প্রার্থমিক বিদ্যালয়, জামবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাথারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য হারতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাগরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র প্রত্যন্ত পল্লিতে হওয়ায় বিশেষ এক প্রার্থী কেন্দ্র দখল করে কারচুপির পরিকল্পনা নিয়ে ভোটারদের হুমদি দিচ্ছে। এই কেন্দ্রগুলোতে নির্বাচনের দিন সার্বক্ষনিক নির্বাহী ম্যাজিষ্ট্রেডসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যদের মোতায়েনের দাবি জানাচ্ছি। 

নাম প্রকাশে অনিচ্চুক একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, চেয়ারম্যান প্রার্থী মো. হাফিজুর রহমান ইকবাল (কাপপিরিচ) বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর নাম ব্যবহার করে প্রতিপক্ষ কর্মিদের হুমকি দিচ্ছে এবং সে র্নিাচনের দিন পেশী শক্তি নিয়ে  কেন্দ্র দখল  ও ভোটারদের ভোট কেন্দ্রে আসতে বাধা দিতে পরিকল্পনা করেছে। তারা আতংকমুক্ত  পরিবেশ রক্ষায় প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন। একই অভিযোগ করেছেন সাতলা, ওটরা ও জল্লা ইউনিয়নের ভোটাররা। 

সুষ্ঠ অবাধ ও শান্তিপূর্ন নির্বাচন অনুষ্ঠানের জন ২০টি কেন্দ্রকে  অত্যাধিক ঝুকিপূর্ন  দাবি করে গত বৃহস্পতিবার চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি আব্দুল মজিদ সিকদার বাচ্চুসহ (মোটরসাইকেল) একাধিক প্রার্থী কেন্দ্রের শান্তি রক্ষা ও আতংকমুক্ত পরিবেশ বজায় রাখার জন্য নির্বাচন কমিশন, ইউএনও ও ওসির বরাবরে আবেদন করেছেন। 

চেয়ারম্যান প্রার্থী আব্দুল মজিদ সিকদার বলেন, প্রত্যন্ত পল্লির ও সংখ্যালঘু অধ্যুষিত উল্লেখিত অত্যাধিক ঝুকিপূর্ন  কেন্দ্রর ভোটারদেরকে  আমার প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী হুমকি দিচ্ছে এবং কেন্দ্র দখলের পরিকল্পনা নিয়ে পেশি শক্তির ভয় দেখাচ্ছে। ওই কেন্দ্রগুলোতে প্রশাসনের অতিরিক্ত আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েনের পাশাপাশি কঠোর পদক্ষেপ গ্রহন করার দাবি জানাচ্ছি। 

চেয়ারম্যান প্রার্থী মো. হাফিজুর রহমান ইকবাল অভিযোগ অস্বীকার করে বলেন, সুষ্ঠ-শান্তিপূর্ন নির্বাচন অনুষ্ঠানের জন্য আমিও প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহনের দাবি জানাই।

উজিরপুর উপজেলা নির্বাচন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজিম উদ্দিন বলেন, আইন শৃংখলা বাহিনীর পক্ষ থেকে অত্যাধিক ঝুকিপূর্ন  কেন্দ্রের কোন তালিকা আমরা পাইনি বিধায় অত্যাধিক ঝুকিপূর্ন  ও ঝুকিপূর্ন ভোট কেন্দ্রের  কোন তালিকা প্রননয়ন করা হয়নি। তবে প্রত্যন্ত পল্লি ও চেয়ারম্যান প্রার্থীর নিয়ন্ত্রিত এলাকার ভোট কেন্দ্রেগুলোতে আমরা নজরদারির মধ্যে রাখার সিদ্বান্ত নিয়েছি। প্রার্থীদের কাছ থেকে অত্যাধিক ঝুকিপূর্ন  ও ঝুকিপূর্ন ভোট কেন্দ্রে তালিকা উল্লেখ করে প্রশাসনিক পদক্ষেপ গ্রহনের আবেদন পেয়েছি। খতিয়ে দেখে উর্ধতন কর্মকর্তার পরামর্শ অনুযায়ি ব্যবস্থা গ্রহন করা হবে। 

উজিরপুর মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) মো. তৌহীদুজ্জামান বলেন, একাধিক প্রার্থী অত্যাধিক ঝুকিপূর্ন  ও ঝুকিপূর্ন ভোট কেন্দ্রে চিহ্নিতসহ কেন্দ্রগুলোতে  প্রশাসনিক  কঠোর পদক্ষেপ গ্রহনের জন্য আবেদর করেছেন। এ ব্যাপারে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিতসহ পদক্ষেপ গ্রহন করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!