AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডাসারে ভেঙ্গে পরা সেতু দিয়েই ঝুঁকিপূর্ণ পারাপার


ডাসারে ভেঙ্গে পরা সেতু দিয়েই ঝুঁকিপূর্ণ পারাপার

মাদারীপুরের ডাসারে ঘূর্নিঝড় রেমালের তান্ডবে কেড়ে নিল সেতু।এতে করে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীসহ কয়েক গ্রামের মানুষ। জীবনের ঝুঁকি করছেন চলাচল। সেতু নিমার্নের দাবি স্থানীয় বাসিন্দাদের।

সরেজমিনে জানা যায়, মাদারীপুরের ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের চৌমহনী এলাকায় উপজেলা পরিষদের অথার্য়নে প্রায় দুইযুগ আগে নির্মিত কাঠ ও লোহার হেলেপরা সেতুটি দিয়ে যাতায়াত করতো কয়েক গ্রামের মানুষ। গত ২৭ মে ঘূর্নিঝড় রেমালের প্রবল তান্ডবে পানিতে ভেঙ্গে পরে সেতুটি। এতে চলাচলের চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীসহ কয়েকটি গ্রামে বসবাসকারী প্রায় ১০ হাজার মানুষ। স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থী সহ প্রায় ৩/৪ হাজার মানুষ প্রতিদিন এ সেতুটি দিয়ে যাতায়াত করতো।

সেতুটি ভেঙ্গে পানিতে পড়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে স্থানীয় বাসিন্দারা। ভেঙ্গে যাওয়া সেতুটি স্থলে পানির জলে ভেসে আশা কচুড়িপানার স্তুপের উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে করছেন চলাচল। দুর থেকে দেখে মনে হয়, কোন জমিতে জমে থাকা কচুড়িপানার উপর দিয়ে করছেন যাতায়াত। কিন্তু কচুড়ি পানা নয়ত,যেন মরন ফাদ। কচুড়িপানার নিচে রয়েছে প্রায় ১৫ ফিট পানি। বিকল্প কোন ব্যবস্থা না থাকায় এভাবেই জীবনের ঝুকি নিয়ে করছেন চলাচল। সেতুটি দ্রুত নিমার্নের দাবি স্থানীয় বাসিন্দাদের। নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন, সেতুটি ভেঙ্গে যাওয়ায় চরম দূভোর্গে পড়েছে প্রায় ১০ হাজার মানুষ। আমি বিষয়টি সরকারে বিভিন্ন দপ্তরে জানিয়েছি। যাহাতে সেতুটি দ্রুত নিমার্ন করা হয়।

উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম বলেন,এলজিইডি গুরুত্বপুর্ন গ্রামীন ও ইউনিয়ন সড়কে অনুর্ধ ১০০ মিটারে ব্রিজ নিমার্ন প্রকল্পে(ডিপিডি)তে অন্তভুক্তির জন্য প্রেরন করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ


 

Link copied!