AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাদুল্লাপুরে বিদ্যুৎপৃষ্টে লাইন শ্রমিক আহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন


সাদুল্লাপুরে বিদ্যুৎপৃষ্টে লাইন শ্রমিক আহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা অভিযোগ কেন্দ্রের ইনচার্জ সেলিম রেজার দায়িত্ব অবহেলা আর গাফিলতির কারণে  বিদ্যুৎপৃষ্টে লাইন শ্রমিক নুরুল ইসলাম প্রাণে বেঁচে গেলেও তার হাত পাঁ পুড়ে গুরুতর আহত হন। 

এঘটনা তদন্তে তাৎক্ষনিক ভাবে  তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন রংপুর পল্লি বিদ্যুৎ সমিত- ১ এর জেনারেল ম্য্যনেজার( জিএম)। ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তে  সুন্দরগজ্ঞ সাবজোনের ডিজিএম আব্দুল বারী কে তদন্ত কমিটির প্রধান করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন,রংপুর পল্লি বিদ্যুৎ সমিতি- ১ এর সহকারী জেনারেল ম্যানেজার মাসুদুর রহমান ও পীরগজ্ঞ জোনের জুনিয়র প্রকৌশলী শফিকুল ইসলাম।  সাদুল্লাপুর সাবজোনের  ডিজিএম মোঃ নুরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন দুই কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা  দিতে বলা হয়েছে। সেই আলোকে তদন্ত কমিটি রোববার তদন্ত কার্যক্রম শুরু করেছেন ।

তদন্তের বিষয়ে জানতে চাইলে তদন্ত কমিটির প্রধান আব্দুল বারী  বলেন,আমাদের তদন্ত কার্যক্রম  চলছে।তা শেষ না হওয়া পর্যন্ত এমুহুর্তে নিশ্চিত করে কিছু বলা যাবে না।

উল্লেখ্য,শনিবার (১জুন) দুপুরে  নলডাঙ্গা অভিযোগ কেন্দ্রের ইনচার্জ সেলিম রেজা তার অধীনস্থ লাইন শ্রমিক নুরুল ইসলাম কে সঙ্গে নিয়ে উপজেলার মহিষবান্ধি দক্ষিন পাড়ায় ১১ হাজার ভোল্টের বিদ্যুতে সংযোগের কাজ করতে যান।

এসময় ইনচার্জ সেলিম রেজা বিদ্যুৎ সংযোগ চালু থাকা অবস্থায় লাইন শ্রমিক নুরুল ইসলাম কে বৈদ্যুতিক খুঁটিতে তুলে দেন। লাইন শ্রমিক নুরুল ইসলাম খুঁটিতে উঠার পর ইনচার্জ সেলিম রেজার কাছে লাইন বন্ধের বিষয়ে জানতে চাইলে তিনি খুঁটির নীচ থেকে বলেন লাইন বন্ধ করা হয়েছেে। তুমি কাজ করো।তার কথা মোতাবেক লাইন শ্রমিক নুরুল ইসলাম প্লাস দিয়ে সংযোগ পাল্টাতেই তিনি বিদ্যুৎপৃষ্ট হয়ে বৈদ্যুতিক কাজে নিরাপত্তার জন্য ব্যবহূত বেল্টের সাথে খুঁটিতে ঝুলতে থাকেন।এমতবস্থায় স্থানীয়রা তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে প্রথমে সাদুল্লাপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।সেখানে তার শারীরিক অবস্থার কোন উন্নতি না হওয়ায় ওইদিন বিকালে তাকে ঢাকায় নেয়া হয়।  আহত নুরুল ইসলাম সুন্দরগজ্ঞ উপজেলার তালুক সর্বানন্দ গ্রামের বাসিন্দা।তিনি রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি- ১ এর আওতাধীন নলডাঙ্গা অভিযোগ কেন্দ্রের নিয়োজিত একজন লাইন শ্রমিক।

  একুশে সংবাদ/শ ই শা/এস কে 

 



 

Link copied!