AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নওগাঁ
১২:৫২ পিএম, ৪ জুন, ২০২৪
উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ

রাণীনগরে চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের একটি বগির স্প্রিং সকাপ ভেঙে গেছে। মঙ্গলবার (৪ জুন) সকাল পৌনে ১০টার দিকে উপজেলার বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় এ ঘটনা ঘটে। এতে ট্রেনটির যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় দুই ঘণ্টা বন্ধ রয়েছে উওরবঙ্গের সঙ্গে ঢাকা, খুলনা ও রাজশাহীর রেল যোগাযোগ।

জানা গেছে, চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে রাণীনগর স্টেশন ছেড়ে আত্রাইয়ের দিকে যাচ্ছিল। এ সময় রাণীনগরের বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় পৌঁছালে ট্রেনটির পেছনের একটি বগির স্প্রিং সকাপ ভেঙে যায়। এতে ট্রেনটি মাঝ পথেই দাঁড়িয়ে যায়।

প্রায় দেড় ঘণ্টা পর বিকল বগিটিকে রেখেই ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্য ছেড়ে যায়। ওই ট্রেনের ‘ক’ বগি উদ্ধারের জন্য সান্তাহার থেকে বিকল্প ইঞ্জিন নিয়ে যাওয়া হয়েছে। এতে এ রুটে চলাচলকারী সব ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

এদিকে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ওই বগিটি বিকল হয়ে পড়ে থাকায় দুপুর ১২টার দিকে রাণীনগর স্টেশনে ঢাকাগামী চিলাহাটী এক্সপ্রেস ট্রেন রাণীনগর স্টেশনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

রাণীনগর স্টেশন মাস্টার মালিক জানান, ট্রেনের ‘ক’ নং বগির নিচে স্প্রিং সকাপ ভেঙে গেছে। যার কারণে এ বগিটি রেখেই ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে গেছে। এ বগি উদ্ধারের কাজ করছেন সংশ্লিষ্টরা। বগিটি উদ্ধার করে রাণীনগর স্টেশনে আনার পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে। কত সময় লাগতে পারে তা বলতে পারেননি তিনি।

 

একুশে সংবাদ/যু.র/সা.আ

Link copied!