AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুর চিনিকলে আখচাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত


ফরিদপুর চিনিকলে আখচাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

ফরিদপুরের মধুখালীতে অবস্থিত ফরিদপুর চিনিকলরে কৃষি বিভাগের আয়োজনে আখের ফলন বৃদ্ধিতে আন্তঃপরিচর্যা বিষয়ক  ইক্ষু চাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(৬ জুন) বেলা ১০ টা হতে দিনব্যাপী মিলসগেট ‘এ’ সাবজোনের মেগচামী ১৭ ও ১৮ নং ইউনিটের আখচাষীদের  আখচাষীদের এ প্রশিক্ষণ দেওয়া হয়। 

১৭নং ইউনিটের আখচাষী মো. হাসান আলী খানের কার্যালয়ে বিশিষ্ট আখচাষী মো. সিদ্দিকুর রহমান মোল্যার সভাপতিত্বে ও সাবজোন কর্মকর্তা মো. মেহেদী হাসানের সঞ্চলনায় প্রশিক্ষনে প্রধান অতিথি ছিলেন চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল্লাহ। মহাব্যবস্থাপক(অর্থ) খোঃ আলমগীর হোসেন, মহাব্যবস্থাপক(কৃষি) মুহম্মদ আনিস উজ্জামান,মো. হাসান আলী খান মো. আমিন উদ্দিন মোল্যা,রবিউল হোসেন নবিয়াল, মো. মোক্তার মোল্যা, আব্দুল হালিম মাষ্টার, আলমগীর হোসেন,সিআইসি মোস্তফা কামাল, সিডিএ মাহবুব হোসেন প্রমুখ।

চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাইফুল্লাহ জানান, চলতি বছর মাঠে যে আখ রোপন করা হয়েছে সেসব আখের ফলন বৃদ্ধিতে কৃষি বিভাগ,প্রশাসন বিভাগ হতে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে সে সকল কর্মসূচী বাস্তবায়নের কাজ চলছে। আখচাষীদের সার্বিক সহযোগিতায় আশা করি এর ফল ইতিবাচক হবে।

একাধিক চাষীরা জানান, রিং পদ্ধতিতে আখ রোপন অধিক ফলন ও লাভজনক হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!