AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুয়াডাঙ্গায় অজ্ঞান পার্টির সক্রিয় ৬ সদস্য গ্রেফতার, চেতনা নাশক ওষুধ উদ্ধার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৫২ পিএম, ৮ জুন, ২০২৪
চুয়াডাঙ্গায় অজ্ঞান পার্টির সক্রিয় ৬ সদস্য গ্রেফতার, চেতনা নাশক ওষুধ উদ্ধার

চুয়াডাঙ্গায় আন্ত‌ঃজেলা অজ্ঞান পার্টির সক্রিয় ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় পু‌লিশ তাদেরর কাছ থেকে চেতনা নাশক ওষুধ উদ্ধার করেছে। 

গ্রেফতারকৃত আন্তঃজেলা অজ্ঞান পার্টির সদস্যরা হলো- চুয়াডাঙ্গা জেলার জীবননগ‌র উপজেলার সন্তোষপুর গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে ইব্রাহিম ওরফে ইব্রা (৫০), একই উপজেলার মৃগমারী গ্রামের রওশাদ মন্ডলের ছেলে আব্দুর রাজ্জাক (৪৭), দামুড়হুদা উপজেলার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত রইচ উ‌দ্দিনের ছেলে সালামত (৫৫), বড় দুধ পা‌তিলা গ্রামের মৃত গোলাপ মন্ডলের ছেলে হাসেম আলী (৪৮), চুয়াডাঙ্গা সদর উপজেলার বোয়ালমা‌রি গ্রামের বিল্লাল হোসেনের ছেলে শাহাবুদ্দিন ওরফে সুখচান (৩০) ও বাগেরহাট জেলার শরনখোলা উপজেলার রাজাপুর গ্রামের মৃত কাশেম মা‌ঝির ছেলে বাচ্চু মা‌ঝি। তাদের দখল থেকে উদ্ধার করা হয়েছে চেতনাশক ওষুধ সামগ্রী। 

এ‌বিষয়ে শ‌নিবার দুপুরে চুয়াডাঙ্গা পু‌লিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রি‌ফিংয়ের আয়োজন করেন পু‌লিশ সুপার আর এম ফয়জুর রহমান।

‌প্রেস ব্রি‌ফিংয়ে জেলা পু‌লিশের পক্ষে অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার না‌জিম উদ্দিন (ক্রাইম এন্ড অপস) লি‌খিত বক্তব্যে জানান, চুয়াডাঙ্গার দ‌ামুড়হুদা উপজেলার ডুগডুগি পশু হাট, জীবননগ‌র উপজেলার শিয়ালমারী পশু হাটসহ মোট ১১টি পশু হাট রয়েছে। কোরবানির ঈদকে সামনে রেখে জেলার দামুড়হুদা উপজেলার ডুগডুগি, জীবননগ‌র উপজেলার শিয়ালমারী, আলমডাঙ্গা উপজেলার মু‌ন্সিগঞ্জ, চুয়াডাঙ্গা সদ‌র উপজেলার সরোজগঞ্জ পশুর হাটগুলো জমজমাট হয়ে ওঠেছে। পশু হাটগুলো শুরু হওয়ার সাথে সাথেই প্রতি বছরই অজ্ঞান পার্টি ও মলম পার্টি প্রতারণাসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যক্রমের দৌরাত্ম বেড়ে যায়। এছাড়াও পরিবহনগুলোতেও বাসের যাত্রীবেশী অজ্ঞান পার্টির সদস্যরা সাধারণ যাত্রীদের অজ্ঞান করে তাদের কাছ থেকে নগদ টাকাসহ মূল্যবান সামগ্রী ছিনিয়ে নেয়। 

জেলায় এসব পশুহাটে এবং হাটে আসার পথে গত ১৬ মে ফরিদপুরের ইউনুস শেখ জীবননগরের শিয়ালমারী হাটে, ২৩ মে জীবননগর কালীগঞ্জ সড়কের পশু হাসপাতালের সামনে সানোয়ার হোসেন (৪৫), ৩০ মে আলমডাঙ্গা শমসের আলী শিয়ালমারী হাটে অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন। সর্বশেষ অজ্ঞান পার্টির সদস্যরা ৩ জুন ডুগডুগি পশুহাটে নোয়াখালীর জসিম উদ্দিনকে টার্গেট করে চেতনা নাশক ওষুধ প্রয়োগ করে সর্বস্ব ছিনিয়ে নেওয়ার সময় হাতে নাতে বাগেরহাটের বাচ্চু মাঝি নামের একজনকে গ্রেপ্তার করে পুলিশ। 

এর পরই অজ্ঞাত পার্টির ওই চক্রকে ধরতে চুয়াডাঙ্গা সদর থানা, জীবননগর থানা, দর্শনা থানা ও দামুড়হুদা থানাসহ চুয়াডাঙ্গা জেলা পুলিশের একাধিক টিম অভিযান পরিচালনা করে। অভিযানে অজ্ঞাত পার্টির আন্তঃজেলা দলের সক্রিয় সদস্য চুয়াডাঙ্গা জেলার জীবননগ‌র উপজেলার সসন্তোষপুর গ্রামেরর ইব্রাহিম ওরফে ইব্রা, মৃগমারী গ্রামের আব্দুর রাজ্জাক, ঈশ্বরচন্দ্রপুর সালামত, বোয়ালমারী গ্রামের শাহাবুদ্দিন ওরফে সুখচান, বাচ্চু মা‌ঝি ও দুধপাতিলা গ্রামের হাসেম আলীকে পুলিশ গ্রেফতার করে। এ সময় তাদের দখল থেকে উদ্ধার করা হয় চেতনানাশক পাউডার ও চেতনানাশক ওষুধ মিশ্রিত জুস। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে চেতনানাশক প্রয়োগ করে সর্বস্ব ছিনিয়ে নেওয়ার অভিযোগে একাধিক মামলা রয়েছে।

পুলিশ জানায়, তদন্তকালে আমরা এই চক্রের বেশ কিছু নাম পেয়েছি তাদের চলমান কার্যক্রম মনিটর করা হচ্ছে। এই চক্রের সকল সদস্যকে আইনের আওতায় আনার জন্য সুষ্ঠ তদন্ত এবং গ্রেপ্তার অভিযান চলবে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!