AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দিনে থাকে মাদারীপুরে,রাতে ঢাকায় গিয়ে করে চুরি


দিনে থাকে মাদারীপুরে,রাতে ঢাকায় গিয়ে করে চুরি

মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আজিজুল হক ফকিরের নেতৃত্বে ২০ বছর ধরে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের তালা কেটে চলছিল চুরি। অবশেষে একটি প্রাইভেটকার ও তালা কাটার মেশিনসহ দুই চোরকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার রমনা থানায় এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান ডিএমপির রামপুরা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) রাশেদুল ইসলাম।

তিনি বলেন, গত ২৪ মে গভীর রাতে হাইড্রোলিক কাটার দিয়ে রাজধানীর বনশ্রী এলাকায় লাজ ফার্মার তালা কাটে চোরচক্রের দুই সদস্য। চুরি করা হয় নগদ টাকাসহ বিভিন্ন ওষুধসামগ্রী। প্রতিষ্ঠানটির অভিযোগের ভিত্তিতে ২১টি সিসিটিভির ফুটেজ পর্যবেক্ষণ করে রামপুরা ও মাদারীপুরে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় চোর চক্রের দুই সদস্যকে। জব্দ করা হয় চুরির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও তালা কাটার হাইড্রোলিক যন্ত্র।

এডিসি রাশেদুল বলেন, পরে জানা যায়, ২০ বছর বিভিন্ন প্রতিষ্ঠানে চুরির নেতৃত্ব দিয়ে আসছিলেন মাদারীপুর সদরের শিরখাড়া ইউপি সদস্য আজিজুল হক ফকির। দুইজনকে গ্রেফতার করা গেলেও পলাতক রয়েছেন চোরদের সর্দার ইউপি সদস্য। ২০২২ সালে চুরির এক মামলায় আজিজুল হক ফকির গ্রেফতার হয়েছিলেন।

ডিএমপির এ কর্মকর্তা আরো বলেন, পদ্মাসেতু হওয়ার পর রাতে খুব সহজেই গাড়িতে ঢাকায় এসে চুরি করে ভোরে মাদারীপুর নিজ এলাকায় ফিরে যেতেন এই জনপ্রতিনিধি। মাদারীপুরের এই ইউপি সদস্যের বিরুদ্ধে রামপুরা ও আশপাশের এলাকায় চুরির অভিযোগে ১৩টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিন করে রিমান্ড আবেদন করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!