AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ফরিদপুর
০৩:০৯ পিএম, ১০ জুন, ২০২৪
ফরিদপুরে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

ফরিদপুরে শিক্ষার্থীদের মাঝে লক্ষাধিক বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে। তাপমাত্রা কমাতে বৃক্ষরোপণ অভিযানের অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করা হয়।

রোববার (৯ জুন) বিকেলে শহরের শেখ জামাল স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে এ কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক চৌধুরী রওশন ইসলাম। এতে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, পুরো জেলায় বিভিন্ন প্রজাতির মোট এক লাখ পঁচিশ হাজার গাছের চারা বিতরণ করা হবে। আগামী ১২ জুন পর্যন্ত পর্যায়ক্রমে প্রতিটি উপজেলায় শিক্ষার্থীদের হাতে এসব চারা তুলে দেয়া হবে। এরমধ্যে রোববার জেলা সদর, আলফাডাঙ্গা ও বোয়ালমারীতে একযোগে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চৌধুরী রওশন ইসলাম বলেন, বাংলাদেশের তাপমাত্রা মাত্রাতিরিক্তভাবে বৃদ্ধি পেয়েছে। যার কারণে আমরা ঘরের ভেতরেও সুস্থ থাকছি না। মানবেতর জীবনযাপন করছি। তাপমাত্রা আমাদের কাছে অসহনীয় হয়ে উঠছে। এর অন্যতম কারণ বৃক্ষ নিধন। যে পরিমাণ বৃক্ষ পৃথিবীতে থাকা দরকার তা নেই। এজন্যই আমরা বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। আপনারা সবাই যত্নসহকারে গাছ রোপণ ও পরিচর্যার করবেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াছিন কবিরের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান হাসান ও পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সাঈদ আনোয়ার।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!