AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুরে মাছ ও শামুক সংরক্ষণে উদ্বুদ্ধকরণ সভা


উজিরপুরে মাছ ও শামুক সংরক্ষণে উদ্বুদ্ধকরণ সভা

বরিশাল জেলার উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়ন পরিষদে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের অধীনে  উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জুন) সকাল ১১টায় শিকারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মাঝির সভাপতিত্বে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের সহকারি পরিচালক আসলাম হোসেন শেখ।

উপজেলা মৎস কর্মকর্তা প্রসেন মজুমদারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি শেরে বাংলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনিসুর রহমান, জয়শ্রী মুণ্ডপাশা মাধ্যমিক বিদ্যালেয়র সহকারী শিক্ষক মোঃ নাঈম হোসেন, উজিরপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মাহফুজুর রহমান মাসুম, উজিরপুর মেম্বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও ইউপি সদস্য মোঃ আশ্রাফ আলী রাঢ়ী, ইউপি সদস্য হানিফ হাওলাদার, সমাজসেবক মোখলেস হাওলাদার ও প্রমুখ।

প্রধান অতিথি বলেন, দেশীয় প্রজাতির মাছ এবং সামুক সংরক্ষণ ও উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে। নিষিদ্ধ চায়না দুয়ারী জালসহ সরকার নিষিদ্ধ সকল প্রকার জাল ক্রয় বিক্রয় ব্যবহার সম্পর্কে জেলেদের সতর্ক করতে হবে। তিনি আরো বলেন, এখন যদি আমরা দেশি প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ করতে না পারি তাহলে অদূর ভবিষ্যতে পুকুর ভরা মাছ এটা ভবিষ্যৎ প্রজন্মের কাছে গল্পের মত মনে হবে।

তাই দেরি না করে আমরা সবাই মিলে দেশি প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নের  জন্য কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। বক্তারা বলেন, দেশীয় প্রজাতির মাছ এবং  শামুক সংরক্ষণের জন্য জেলেসহ সকল শ্রেণী পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!