AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাদারীপুরে ৩০ গ্রামে অর্ধলক্ষ মানুষের ঈদ  উদযাপন


মাদারীপুরে ৩০ গ্রামে অর্ধলক্ষ মানুষের ঈদ  উদযাপন

সৌদি আরবের সঙ্গে মিল রেখে মাদারীপুরের চার উপজেলার ৩০ গ্রামের প্রায় ৫০ হাজার সুরেশ্বরী মুরিদরা ঈদুল আযহা উদযাপন করছে।জেলার বেশ কয়েকটি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হলেও বড় জামাত অনুষ্ঠিত হয়েছে মাদারীপুর জেলার সদর উপজেলার তাল্লুক গ্রামের চরকালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।

রোববার (১৬ জুন) সকাল ৯টায় পবিত্র ঈদ-উল আযহার জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমাম ছিলেন মো: ইদ্রিস আলি।  জামাত শেষে দেশের জনগণের জন্য দোয়া এবং একে অপরে কুশল বিনিময় ও কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করেন।

আল্লাহকে খুশি করার জন্য কোরবানির নিয়ম অনুযায়ী যে যার মতো করে করে পশু কোরবানি দেন।

মুরিদরা জানায়, ইসলাম ধর্মের সবকিছুই মক্কা শরিফ হয়ে বাংলাদেশে এসেছে।  সুরেশ্বর দরবার শরিফের প্রতিষ্ঠাতা শাহ্ সুরেশ্বরী (র.) এর অনুসারীরা ১৪৭ বৎসর পূর্ব থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে  রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আযহা উদযাপন করে আসছেন।  তাই সুরেশ্বর দরবার শরিফের মুরিদরা একদিন আগেই পবিত্র ঈদুল আজহা উৎযাপন করেন। 

সে হিসেবে মাদারীপুর সদর উপজেলার পাঁচ খোলা ইউনিয়নের চরকালিকাপুর, মহিষেরচর, পূর্ব পাঁচখোলা, জাজিরা, কাতলা, তাল্লুক, খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর, পখিরা, খোয়াজপুর, কুনিয়া ইউনিয়নের দৌলতপুর, কালিকাপুর ইউনিয়নের কালিকাপুর, হোসনাবাদ, ছিলারচর ইউনিয়নের রগুনাথপুর, আংগুলকাটা, হাজামবাড়ী, সাহেবরামপুর ইউনিয়নের আন্ডারচর, কয়ারিয়া, বাহেরচর, কেরানীঘাটসহ ৩০ গ্রামে প্রায় ৫০ হাজার মানুষ ঈদুল আযহা উৎযাপন করেছে।

 

একুশে সংবাদ/সা.আ
 

 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!