AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৯ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সৌদি আরবের সাথে দুই উপজেলায় ঈদ উদযাপন


সৌদি আরবের সাথে দুই উপজেলায় ঈদ উদযাপন

গাইবান্ধা জেলার সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার দুই গ্রামের কিছু সংখ্যক মুসল্লি সৌদি আরবের সাথে রোববার (১৬ জুন) ঈদুল আজহা উদযাপন করেছে। সকাল সাড়ে আটটায় সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের বুজরুক জামালপুর পুর্বপাড়ায় ও পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের ঘোড়াবান্দা মধ্যপাড়ায় পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করা হয়।

অনুষ্ঠিত এ জামাতে  ইমামতি করেন মাওলানা মো. সাইফুল ইসলাম। এতে স্থানীয়দের পাশাপাশি দুর-দুরান্ত থেকে প্রায় শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন।

অপরদিকে, সকাল ৯টায় পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের ঘোড়াবান্দা মধ্যেপাড়া আহেলা হাদিস জামে মসজিদে ঈদুল আজহা নামাজ অনুষ্ঠিত হয়। এই নামাজে কয়েকটি পরিবারের ৩০-৩৫ জন মুসল্লি অংশ নেয়। এতে ইমামতি করেন হাফেজ মো. মশিউর রহমান।

নামাজ আদায় করতে আসা মুসল্লিরা জানায়, সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ঈদুল আজহা উদযাপন করছেন। নামাজ শেষে বিশেষ মোনাজাত ও একে অপরকে জড়িয়ে ধরে করমর্দন করেন মুসল্লিরা। এরপর পশু নামাজ শেষে যথারীতি কোরবানিও করবেন তারা।

এ বিষয়ে ইমাম মাওলানা মো. সাইফুল ইসলাম জানান, চাঁদ দেখার ভিত্তিতে মুসলিম বিশ্বের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করি, যা কুরআন ও হাদিস সম্মত। আগামীতে বিশ্বের সকল মুসলিম ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখেই সকল মুসলিম একদিন একসঙ্গে ঈদ উদযাপন করবে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!