AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নান্দাইলে ভিজিএফ’র চাল বিতরণ না করার অভিযোগ


নান্দাইলে ভিজিএফ’র চাল বিতরণ না করার অভিযোগ

ময়মনসিংহের নান্দাইলে বীর বেতাগৈর ইউনিয়ন পরিষদে ঈদুল আজহা উপলক্ষে ১৫১ জন দলীয় কার্ডধারীদের ভিজিএফ চাল প্রদান না করার অভিযোগ পাওয়া গেছে। 

বৃহস্পতিবার (২০ জুন) বিকালে বীরকামট খালী দক্ষিণ বাজারে বীর বেতাগৈর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলী নূর খান শাহরিয়ার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে সাংবাদিকদের বিষয়টি জানান । 

এ সময় সেখানে দলীয় অন্যান্য নেতা-কর্মীসহ চাল বঞ্চিত ভিজিএফ কার্ডধারীরাও উপস্থিত ছিলেন।

গত ১৫ জুন ইউপি ভবনের অস্থায়ী কার্যালয়ে ঈদ উপলক্ষে ভিজিএফের চাল বিতরণ করা হয়। কিন্তু দলীয় ৩২৬ কার্ডধারী যথাসময়ে সেখানে গিয়ে হাজির হন। তাদের মধ্যে ৬,৭,এবং ৮ নং ওয়ার্ডের ১৫১ জন কার্ডধারীকে চাল প্রদান না করে তাদের সাথে দুর্ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ করা হয়। 

ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলী নূর খান শাহরিয়ার জানান, দলীয় কার্ডধারীরা চাল বঞ্চিত হওয়ায় দলের ভাবমূর্তি ক্ষুন্নের পাশাপাশি সভাপতি হিসাবে অনেকেই তাঁর নামে বদনাম ছড়াচ্ছেন যা কোনক্রমেই কারো কাম্য হতে পারেনা।

সংবাদ সম্মেলন উপস্থিত চাল বঞ্চিত আশরাফ মিয়া,শাহিন মিয়া, জানান, তাদের বাড়ি থেকে চাল বিতরনের জায়গা অনেক দূরে অবস্থিত। আসা যাওয়ার ভাড়া বাবদ প্রতিজনে ৮০ টাকা করে খরচ হলেও তারা চাল আনতে পারেননি। 

বীর কামটখালী গ্রামের বাসিন্দা অন্ধ কার্ডধারী খোকন মিয়া জানান,তিনি প্রতিবারই চাল পান,কিন্তু এবার ঈদে চাল আনতে গিয়ে খালি হাতে ফিরে এসেছেন। চৈতনখালী গ্রামের বিধবা খুর্শেদা,বীর কামটখালী গ্রামের দুলাল মিয়া জানান, চাল তো পাননি উল্টো চেয়ারম্যানের লোকজনের ঘাড় ধাক্কা খেতে হয়েছে।

এ বিষয়ে বীর বেতাগৈর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল মতিন জানান ওইদিন যারা এসেছেন তাদের সবাইকে চাল দেওয়া হয়েছে। তবে কয়েকটি ওয়ার্ডের লোকজন চাল নিতে আসেননি। পরে কর্তৃপক্ষ ও দলের উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দের সাথে কথা বলে নতুনদের তালিকা তৈরি করে সেই চাল বিতরণ করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!