AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
নৌরুটে বাড়ছে চাপ

ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চাঁদপুর
০১:২২ পিএম, ২২ জুন, ২০২৪
ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ

ঈদ শেষে লঞ্চে করে বিভিন্ন জেলার মানুষ কর্মস্থলে ছুটতে শুরু করেছেন। চাঁদপুর নৌরুটে হাজার হাজার যাত্রী ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। শুক্রবার (২১ জুন) সকাল থেকেই নৌরুটে বিভিন্ন লঞ্চে গাদাগাদি করে যাত্রীদের নিজ নিজ কর্মস্থলে রওনা করতে দেখা যায়।

এদিকে মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ডসহ বিভিন্ন সংস্থা কাজ করছে। বিশেষ করে লঞ্চঘাটে যাত্রীদের সেবায় খোলা হয়েছে দুটি কন্ট্রোল রুম।

লঞ্চ মালিক প্রতিনিধি বিল্পব সরকার বলেন, ঢাকামুখী মানুষের স্রোত এখনও পুরোপুরি শুরু হয়নি। আগামী ২-৩ দিন এ ভিড় আরও বাড়বে। শুক্রবার হওয়ায় ঘাটে লঞ্চযাত্রী ছিল অন্য সময়ের চেয়ে বেশি। সড়কপথের চেয়ে নৌপথে যাত্রায় এখনও স্বস্তি থাকায় মানুষ লঞ্চে ভিড় জমান।

ঢাকাগামী যাত্রী ফেরদৌসী জানান, ঈদের ছুটিতে স্বামী, সন্তানদের নিয়ে শ্বশুর বাড়ি ঈদ করেছি। পথে যত দুর্ভোগ থাকুক না কেন, সবার সঙ্গে দেখা হলে আর সেটি থাকে না। ঈদ গেছে এখন কর্মব্যস্ততা আবার শুরু। আল্লাহ চাইলে আগামী বছর আবারও ঈদ করতে আসবো।

বিআইডব্লিউটি এর টিআই শাহ আলম জানান, পর্যাপ্ত লঞ্চ রয়েছে। যাত্রীরা নির্ভয়ে গন্তব্যে পৌঁছাতে পারবেন। অনেক সময় যাত্রী চাপ বেশি থাকায় অনেক লঞ্চে যাত্রীর পরিমাণ বেড়ে যায়। তবে আমরা সার্বক্ষণিক যাত্রী নিরাপত্তায় নজরদারি করে আসছি। কোনো যাত্রী আমাদের অভিযোগ দিলে আমরা সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেব।

 

একুশে সংবাদ/ফে.র

Link copied!