AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাল্যবিবাহ দেওয়ার অপরাধে ছাত্রীর বাবাকে ২০ হাজার টাকা জরিমানা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নড়াইল
০৩:৪৯ পিএম, ২২ জুন, ২০২৪
বাল্যবিবাহ দেওয়ার অপরাধে ছাত্রীর বাবাকে ২০ হাজার টাকা জরিমানা

নড়াইল জেলার কালিয়ায় নবম শ্রেণির ছাত্রীকে বাল্যবিবাহ দেওয়ার অপরাধে মেয়ের বাবাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২১জুন) দুপুরে কালিয়া উপজেলার পেড়লি ইউনিয়নের জামরিলডাংগা গ্রামে পেড়লি ক্যাম্পের আই সি আজিজুর রহমানের সহযোগিতায় সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় (দীপন) এ রায় দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জামরিলডাংগা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীকে (১৫) বিয়ে দেওয়া হচ্ছে এমন খবর পেয়ে বিকালে বিয়ে বাড়িতে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে পেড়লি ক্যাম্পের ইনচার্জ আই সি আজিজুর রহমান  অভিযান চালিয়ে বিবাহ বন্ধ করা হয়। বাল্যা বিবাহ আয়োজন করায় ওই ছাত্রীর বাবা হাসান খন্দকারকে (৪০) ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

পেড়লি ক্যাম্পের ইনচার্জ  আই সি আজিজুর রহমান জানান, জামরিলডাংগা গ্রামে মেয়ের বিবাহ বাড়ি থেকে মেয়ের বাবা ও চাচাকে আটক করা হয়। পরে সহকারী কমিশনার (ভুমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট স্যার মেয়ের বাবাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করেন ও আটক দুজনকে মুচলেকা দিয়ে ছেড়ে দেন।

সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় (দীপন) বলেন, ওই মেয়ের  বাবা ও চাচা  এ বিয়েতে সহযোগিতা করায় তাদের জরিমানা করাসহ মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না এ মর্মে মুচলেকা নেওয়া হয়েছে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!