AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইনের শাসন প্রতিষ্ঠা করতে গেলে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে -প্রধান বিচারপ্রতি


আইনের শাসন প্রতিষ্ঠা করতে গেলে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে -প্রধান বিচারপ্রতি

বাংলাদেশের প্রধান বিচারপতি বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, আইনের শাসন পাওয়া প্রত্যেক জনগনের অধিকার। আইনের শাসন প্রতিষ্ঠা করতে গেলে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে। এ লক্ষে সকলকে কাজ করতে হবে। 

বুধবার (২৬ জুন) দুপুরে বগুড়া জেলা ও দায়রা জজ আদালত চত্বরে বিচার প্রার্থীদের জন্য নবনির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মাননীয় প্রধান বিচারপতি বলেন, দূর-দুরান্ত থেকে আগত বিচারপ্রার্থীদের অসুবিধার কথা চিন্তা করে বাংলাদেশ সরকারের অর্থায়নে সুপ্রীম কোর্টের একটি অনন্য দৃষ্টান্ত স্থাপনকারী উদ্যোগ ন্যায়কুঞ্জ নির্মান। বাংলাদেশের ৬৪টি জেলায় এই ন্যায়কুঞ্জ করা হয়েছে। এরই অংশ হিসেবে বগুড়ার এই বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন। বগুড়ায় বিচারপ্রার্থী মানুষের সংখ্যা অনেক। এজন্য ১ হাজার বর্গফুটের ন্যায়কুঞ্জে বিচারপ্রার্থীদের বিশ্রামের জন্য ব্যবস্থা রয়েছে। এরমধ্যে ২টি শৌচাগার, ১টি স্টোর, ১টি দুগ্ধদান কেন্দ্র্র রয়েছে। যে সমস্ত বিচারপ্রার্থী মানুষ আদালতে আসেন, তারা যেন সুস্থ পরিবেশে বসতে পারেন, সে কারণে এই ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠা।


এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ একেএম মোজ্জামেল হক চৌধুরী, সিনিয়র জেলা ও দায়রা জজ মো. স্পেশাল জজ মোঃ শহিদুল্লাহ, প্রশাসনিক ট্রাইবুনালের বিচারক (জেলা জজ) শরনিম আকতার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মোঃ আশিকুল খবির, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান, জেলার বিভিন্ন পর্যায়ের বিচারকবৃন্দ, জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, গণপূর্ত বিভাগ বগুড়ার নির্বাহি প্রকৌশলী এএইচএম শাহরিয়ার তুহিন, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম, জেলা এ্যাডভোকেটস বার সমিতির সভাপতি এ্যাডভোকেট আতাউর রহমান খান মুক্তা, সাধারণ সম্পাদক জহুরুল হক জাফর, বিভিন্ন পর্যায়ের সরকারী কৌশলী (জিপি), পাবলিক প্রসিকিউটর (পিপি)সহ বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।


উদ্বোধন শেষে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের সভাকক্ষে জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন প্রধান বিচারপতি। গণপূর্ত বিভাগ বগুড়ার নির্বাহি প্রকৌশলী এএইচএম শাহরিয়ার তুহিন জানান, ন্যায়কুঞ্জটি ৫২ লাখ ৬৯ হাজার টাকা ব্যয়ে নির্মান করা হয়েছে। নির্মানকারী প্রতিষ্ঠান নির্ধারিত সময়ের মধ্যেই নির্মান কাজ সম্পন্ন করেছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!