AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জীবননগরে দেখা মিলেছে আলোচিত রাসেল‍‍`স ভাইপার সাপ


জীবননগরে দেখা মিলেছে আলোচিত রাসেল‍‍`স ভাইপার সাপ

চুয়াডাঙ্গার জীবননগরে সীমান্তবর্তী এলাকার ঘাড় কাটি মাঠে বিষধর রাসেল’স ভাইপারের দেখা মিলেছে। স্থানীয়রা সঙ্গে সঙ্গে সাপটি মেরে ফেললেও উপজেলার সর্বত্র সাধারণ মানুষের মধ্যে রাসেল’স ভাইপার আতঙ্ক দেখা দিয়েছে। উপজেলার সীমান্তবর্তী এলাকায় এর আগেও একাধিক রাসেল’স ভাইপারের দেখা মিলেছে। তবে উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লেক্সে নেই এন্টি ভেনোম। এন্টি ভেনোম না থাকায় বিরুপ প্রতি‌ক্রিয়া দেখা দিয়েছে জনসাধারণের মাঝে।

জানা গেছে, বুধবার বেলা সাড়ে দশটার দিকে উপজেলার মেদিনীপুর গ্রামের চ্যাংখাল ঘাড় কাটি মাঠে মোবারক তরফদার ও তার ভাইপো আতর আলী তরফদার পাট নিড়ানির কাজ শেষে বিশ্রামের জন্য জমির আইলে খেজুর গাছের নিকট বসেন। আইলের পাশে একটি রাসেল’স ভাইপারের দেখা মেলে। পরে সাপটিকে মেরে ফেলেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেশ কয়েকদিন ধরে উপজেলার সীমান্তবর্তী মেদিনীপুর, বেনীপুরসহ এ এলাকায় বসবাস করা মানুষ এ সাপের আতঙ্কে রয়েছেন। স্থানীয়দের দাবি, এর আগেও বিষধর রাসেল’স ভাইপারের দেখা মিলছে।

জীবননগর বন বিভাগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, ঘটনাটি শোনার পর আমরা ঘটনাস্থলে যাওয়ার আগেই স্থানীয়রা সাপটি মেরে পুড়িয়ে মাটিতে পুঁতে ফেলেছে। সচক্ষে না দেখে আমি নিশ্চিত করতে পারছি না তবে স্থানীয়রা জানান ওটাই রাসেল‍‍`স ভাইপার। 

জীবননগর উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা অফিসার সাফাউল্লাহ নেওয়াজ জানান, হাসপাতালে বর্তমান এখন কোন এন্টি ভেনম নেই। বেশ অনেক দিন আগেই চাহিদা দেওয়া হয়েছিলো। আমাদের প্রতিনিধি ঢাকাতে অবস্থান করছে আশা করি আমরা আগামীকাল হাতে পাবো।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!