AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরাইলে খানাখন্দে ভরা সড়কে চলাচলে ভোগান্তি


সরাইলে খানাখন্দে ভরা সড়কে চলাচলে ভোগান্তি

দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার সদর ইউনিয়নের পাঠানপাড়া মোড় থেকে ঠাকুর বাড়ীর মোড় পর্যন্ত প্রায় আধা কিলোমিটার গুরুত্বপূর্ণ সড়কটি বেহাল দশা। এতে চরম ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর সরেজমিন দেখা যায়, সড়কটির বিভিন্ন স্থানে বিটুমিন, পাথর, ইটের খোয়া উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে ঝুঁকি নিয়ে অনেকটা বাধ্য হয়ে এ সড়কে যাতায়াত করছে এলাকাবাসী।

স্থানীয়রা জানায়, উপজেলার সদরে যেতে এক সময় প্রধান সড়ক হিসেবে ব্যবহার করা হত এই সড়কটি। এখন সরাইল নাসিরনগর লাখাই আঞ্চলিক সড়ক দিয়ে বিভিন্ন গাড়ি চলাচল করে বেশি। মাঝে মধ্যে ওই সড়কে যানজট সৃষ্টি হলে বিকল্প সড়ক হিসেবে বেঁচে নেই পাঠানপাড়া সড়কটি। কিন্তু এসে দেখে বেহাল দশা। বর্তমানে এই সড়ক দিয়ে ব্যাটারিচালিত অটোরিকশা ঝুঁকি নিয়ে চলাচল করলেও মালবাহী ট্রাক, পিকাপ ভ্যান বন্ধ হয়ে গেছে। ফলে স্থানীয় ব্যবসায়ীরা চরম ভোগান্তিতে পড়েছে।

আলামীন নামে একজন বলেন, সড়কের মূল অংশ ভেঙে মাটি বের হয়ে গেছে। সড়কে চলাচলে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। বিশেষ করে রাতে বেলা জরুরি রোগী হাসপাতালে যেতে হলে এলাকাবাসী বিপাকে পড়ে যায়। সড়কটি দ্রুত মেরামতের দাবি জানাচ্ছি।

উপজেলা পাবলিক স্কুল এন্ড কলেজের প্রধান প্রতিষ্ঠা ও পরিচালক মাজেদুল হক সবুজ বলেন, এ সড়ক দিয়ে স্কুলের ছাত্র ছাত্রীরা যাওয়া-আসা করতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। মাঝেমধ্যে ইজিবাইক গর্তে পড়ে উল্টে যাচ্ছে। এখন এই সড়ক দিয়ে যাতায়াত করতে তাদের আতঙ্কের মধ্যে থাকতে হয়। সড়কটি দ্রুত সংস্কার করা হোক।

এ বিষয়ে সরাইল উপজেলা প্রকৌশলী এলজিইডি মো. আনিসুর রহমান ভুইয়া বলেন, রাস্তাটি আসলেই অবস্থা খারাপ, সামনে অনুমোদন হলে মেরামত করা হবে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!