AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেয়র পদে উপ নির্বাচন প্রার্থীর কাছ থেকে ঘুষ নেয়া তিন আসামি কারাগারে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:০৮ পিএম, ২৭ জুন, ২০২৪
মেয়র পদে উপ নির্বাচন প্রার্থীর কাছ থেকে ঘুষ নেয়া তিন আসামি কারাগারে

বরিশাল জেলার গৌরনদী পৌরসভা মেয়র পদে উপনির্বাচনে গত বুধবার ৬নং ওয়ার্ডের সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার এক মেয়র প্রার্থীর কাছ থেকে উৎকোচ নেওয়ার ঘটনায় প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং ও মোবাইল প্রতীকের মেয়র প্রার্থীসহ ৬জনের বিরুদ্ধে বৃহস্পতিবার (২৭ জুন) গৌরনদী মডেল থানায় একটি মামলা করা হয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার ও গৌরনদী উপজেলা নির্বাচন অফিসার মো. সাইদুর রহমান মামলাটি করেন। মামলার এজাহার নামীয় তিন আসামিকে গ্রেফতার করে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এজাহারে বাদি সাইদুর রহমান উল্লেখ করেন, পৌরসভার ৬নং ওয়ার্ডের সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও গৌরনদী বন্দর সোনলী ব্যাংকের ম্যানেজার মো. সাইদুর রহমান, সহকারী প্রিজাইডিং অফিসার ও গৌরনদী জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা  সঞ্জয় কুমার ভদ্র ও সহকারী প্রিজাইডিং অফিসার ও উত্তর কান্ডপাশা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন ভোটের আগের দিন মঙ্গলবার রাত ৯টার দিকে গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মোবাইল প্রতীকের প্রার্থী এইচএম জয়নাল আবেদীনের কাছ থেকে ঘুষ নিয়েছেন।

বিষয়টি জানার পরে ভোট চলাকালীন সময় বুধবার আমি, বরিশাল আঞ্চলিক নির্বাচন অফিসার মো. আলাউদ্দিন, বরিশাল জেলা সিনিয়র অতিরিক্ত নির্বাচন অফিসার ও উপনির্বাচনের রিটার্নিং অফিসার অহিদুজ্জামান মুন্সী, কেন্দ্রে দায়িত্বরত পুলিশ উপ-পরিদর্শক মো. আব্দুল কাইয়ুম একদল পুলিশ নিয়ে কেন্দ্রে উপস্থিত হয়ে আসামিদের একটি কক্ষে এনে জিজ্ঞাসাবাদ করলে তারা ঘুষ নেওয়ার কথা স্বীকার করেন।
স্বীকারোক্তিতে আসামিরা জানান, গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মোবাইল প্রতীকের মেয়র প্রার্থী এইচ এম জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র মো. হারিছুর রহমান ও  গৌরনদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ফরহাদ হোসেন মুন্সী রাতে ভোট কেন্দ্রে এসে বকসিসের কথা বলে তাদের ৮ হাজার টাকা ঘুষ দেন। এক পর্যায়ে ঘুষের টাকা বের করে দিলে পুলিশ টাকা জব্দ করে জব্দ তালিকা তৈরি করেন।

উৎকোচ গ্রহনের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে থানা হাজতে থাকা প্রিজাইডিং অফিসার মো. সাইদুর রহমান, সহকারী প্রিজাইডিং অফিসার সঞ্জয় কুমার ভদ্র ও দেলোয়ার হোসেন ঘুষ নেওয়ার কথা স্বীকার করে বলেন, মোবাইল প্রতীকের দিকে খেয়াল রাখার কথা বলে গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মোবাইল প্রতীকের মেয়র প্রার্থী এইচ এম জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র মো. হারিছুর রহমান ও  গৌরনদী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা ভাইসচেয়ারম্যান মো. ফরহাদ হোসেন মুন্সী বকসিসের কথা বলে আমাদেরকে একটি প্যাকেট দেন। তারা চলে যাওয়ার পরে প্যাকেট খুলে প্যাকেটে ৫শ টাকার ১৬টি নোট দেখতে পাই যা পুলিশ জব্দ করেছে।

গৌরনদী মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) মো. মাজাহারুল ইসলাম বলেন, এক মেয়র প্রার্থীর পক্ষে কাজ করতে ঘুষ লেনদেনের ঘটনায় সহকারী রিটার্নিং অফিসার ও গৌরনদী উপজেলা নির্বাচন অফিসার মো. সাইদুর রহমান কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. সাইদুর রহমান, সহকারী প্রিজাইডিং অফিসার সঞ্জয় কুমার ভদ্র, মো. দেলোয়ার হোসেন, গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মোবাইল প্রতীকের মেয়র প্রার্থী এইচ এম জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র মো.হারিছুর রহমান ও  গৌরনদী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা ভাইসচেয়ারম্যান মো. ফরহাদ হোসেন মুন্সীকে  আসামি করে মামলা দায়ের করেছে।

পুলিশ বৃহস্পতিবার আসামি মো. সাইদুর রহমান সঞ্জয় কুমার ভদ্র, মো. দেলোয়ার হোসেনকে গ্রেফতার করে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরন করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতার চেষ্টা চলছে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!