AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নরসিংদীতে সাপের কামড়ে ৬ জন আহত


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
১২:১১ পিএম, ২৮ জুন, ২০২৪
নরসিংদীতে সাপের কামড়ে ৬ জন আহত

নরসিংদীতে সাপের কামড়ে দুই নারী ও ৪ জন পুরুষ আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৭ জুন) বিকাল ৫ টা থেকে রাত ৯ টা পর্যন্ত জেলার শিবপুর উপজেলার ৪ জন, মনোহরদী উপজেলার একজন ও সদর উপজেলার মাধবদী থানার একজন সাপের কামড়ে আহত হয়ে নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

আহতরা হলেন, শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়ের বাহ্মন্দী গ্রামের আব্দুল কাইয়ুমের স্ত্রী ফাহিমা (২৭), একই এলাকার হাসান মিয়ার ছেলে শাহপরান (১৮), একই উপজেলার ঘাসিরদিয়া এলাকার তৌহিদুল (২৩), একই উপজেলার তেলিয়া এলাকার ফারুক মেয়ের ছেলে রিফাত (১৭), মনোহরদীর জয়নাল মিয়ার মেয়ে খাদিজা (২৬), এবং সদর উপজেলার মাধবদীর থানার নুরালাপুর ইউনিয়ের আলগী গ্রামের হাবিবুর এর ছেলে জোবায়ের (১৬)।

আহত নারী ফাহিমা জানান, বৃহস্পতিবার সন্ধায় তার নিজ ঘর থেকে পার্শবর্তী মুরগীর খামারে যাচ্ছিলেন তিনি। এসময় সড়কের পাশের ঝোপ থেকে একটি সাপ বের হয়ে কামড়ে দিয়ে চলে যায়। সাপটি মারতে না পারলেও গায়ের রং সবুজ রংয়ের দেখা গেছে। এদিকে জুবায়ের বাড়ির পাশের রাস্তা দিয়ে হাটার সময় একটি সাপ তার পায়ে কাপড় দেয়। সাপটি বিষাক্ত কিনা তা না জানলেও নিরাপত্তার কথা বিবেচনায় হাসপাতালে ছুটে আসেন চিকিৎসা নিতে।

নরসিংদী সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ তহিদুল আলম জানান, সাপের কামড় দেখে কি সাপে কাপড় দিয়েছে সেটা বলা যাবে না। আমরা প্রাথমিক ভাবে তাদের অবজারবেশনে রেখেছি যদি কোনো রকম সমস্যা তাদের শরীরে দেখা যায় তাহলে অ্যান্টিভেনম দেওয়া হবে। সাপের কামড়ে কোন মৃত্যুর ঘটনা না থাকলেও বৃহস্পতিবারই সদর হাসপাতাল থেকে ৬ জন চিকিৎসা নিয়েছেন। এই নিয়ে চলতি সপ্তাহে নরসিংদীর বিভিন্ন স্থান থেকে সাপেকাটা ১৩জনকে চিকিৎসা দেয়া হয়।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!