AB Bank
ঢাকা মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ময়মনসিংহে গাড়ি থেকে চাঁদা আদায়ে গ্রেপ্তার ১০


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,ময়মনসিংহ
১১:৫০ এএম, ২৯ জুন, ২০২৪
ময়মনসিংহে গাড়ি থেকে চাঁদা আদায়ে গ্রেপ্তার ১০

ময়মনসিংহে বিভিন্ন পণ্যবাহী গাড়ি থেকে চাঁদা আদায়ের অভিযোগে ১০ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তাদের কাছ থেকে ১৪ হাজার ৬৪০ টাকা, ৩টি রিফ্লেক্টিং বেল্ট, ৩টি লাঠি ও বিপুল পরিমাণ চাঁদা আদয়ের রসিদ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ র‌্যাব-১৪ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত নগরীর চরপাড়া, আকুয়া বাইপাস ও শম্ভুগঞ্জ এলাকায় চাঁদাবাজির সময় তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তাররা হলো- জাহাঙ্গীর ইসলাম (৪০), ফরহাদ হোসেন (৩৫), ইদ্রিস আলী (৩৭), তোফাজ্জল হোসেন (৪১), মিঠুন (২৫), আবু সাঈদ (৩০) ও রুবেল (৩০)। এছাড়া গ্রেপ্তার হয়েছে তারাকান্দা উপজেলা ডিটুযারী গ্রামের সবুজ (৩৮), ঈশ্বরগঞ্জের দত্তপাড়া গ্রামের রফিকুল ইসলাম (৩৫) ও গৌরীপুরের নওয়াগাঁও গ্রামের মোহাম্মদ আলমাস (৪০)।

র‌্যাব জানায়, এরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদিন ময়মনসিংহের বিভিন্ন এলাকায় রাস্তার ওপর অবস্থান নেয়। দেশের বিভিন্ন স্থান থেকে পণ্যবাহী যানবাহন ময়মনসিংহে প্রবেশের সময় তারা বিভিন্ন সংকেতের মাধ্যমে গাড়ি থামিয়ে চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে। কিছু কিছু ক্ষেত্রে তারা চাঁদা আদায়ের রসিদও দিয়ে থাকে।

চালকরা কখনো তাদের চাঁদা দিতে অস্বীকার করলে গাড়ি ভাঙচুর, চালক-হেলপারকে মারধরসহ প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এ বিষয়ে ময়মনসিংহ র‌্যাব-১৪ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মো.জাহিদুল ইসলাম একুশেসংবদকে বলেন, এই চক্রটি ময়মনসিংহের বিভিন্ন স্থান থেকে প্রতি রাতে পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহনের চালকদের কাছ থেকে লক্ষাধিক টাকা চাঁদা আদায় করে। তাদের আশ্রয়দাতা, পৃষ্ঠপোষকতাকারী ও মদদদাতাদের তথ্য পাওয়া গেছে। তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!