AB Bank
ঢাকা মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিকারপুরে কুকুরের কামড়ে মৃত গর্ভবতী গাভীর মাংস বিক্রির অভিযোগ


শিকারপুরে কুকুরের কামড়ে মৃত গর্ভবতী গাভীর মাংস বিক্রির অভিযোগ

বরিশাল জেলার উজিরপুর উপজেলার ঐতিহ্যবাহী শিকারপুর বন্দরে কুকুরের কামড়ের ফলে মৃত গর্ভবতী গাভীর মাংস বিক্রির অভিযোগ পাওয়া গেছে। মৃত গরুর মালিক ও স্থানীয় সূত্রে জানা যায়, ২৭ জুন শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার শিকারপুর ইউনিয়নের পশ্চিম মুণ্ডপাসা গ্রামের করিম হাওলাদারের একটি গর্ভবতী গাভীকে কিছুদিন পূর্বে কুকুরের কামড় দিলে শুক্রবার রাতে মারা যায়।

তখন পশ্চিম জয়শ্রী গ্রামের আব্দুর রহিম হাওলাদার এর পুত্র, ভূলু কসাই ও তার পার্টনার আবু সাঈদ কসাই নামমাত্র মূল্যে গাভীর মালিকের কাছ থেকে চামড়া কিনে নিয়ে আসে। গরুর মালিক করিম হাওলাদার আরো জানান, তখন কসাইদ্বয় মৃত গাভীটির দেহকে নিরাপদ স্থানে পুঁতে ফেলার কথা বলে ভ্যানে করে নিয়ে আসে। এর পর লোক মুখে শুনতে পাই ওই কসাইরা শনিবার ভোর রাতে গরুটির অংশ কেটে বিভিন্ন গরুর মাংসের দোকানে সাপ্লাই দিয়ে বিক্রি করে ফেলেছে। তখন বিষয়টি সাংবাদিকসহ উপজেলা প্রশাসনকে জানাই। মরা গরুর মাংস বিক্রির বিষয়টি জানাজানি হলে, দুই কসাই মোবাইল ফোন বন্ধ করে লাপাত্তা হয়ে যায়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন জানান, বিষয়টি শুনেছি এবং ঘটনাস্থলে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার নেতৃত্বে একটি টিম পাঠানো হয়েছে। শিকারপুর বন্দর ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ হেমায়েত মুন্সীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ ধরনের অসৎ মন-মানসিকতার ব্যবসায়ীকে আগামীকাল থেকে এ ব্যবসা করতে দেওয়া যাবে না।
যে সকল ব্যবসায়ীরা মানুষের জীবন নিয়ে খেলা করে তাহাদের এ বন্দরে ব্যবসা করার কোন অধিকার নাই। শিকারপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মাঝি বলেন, এ ধরনের অসৎ ব্যবসায়ীর ট্রেড লাইসেন্স বাতিল করে দেওয়া হবে।

একুশে সংবাদ/ এসএডি

Link copied!