AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
রাজশাহী শিক্ষাবোর্ড

এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩৮ হাজার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, রাজশাহী
০১:১৬ পিএম, ৩০ জুন, ২০২৪
এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩৮ হাজার

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় রাজশাহী শিক্ষাবোর্ড থেকে অংশ নিচ্ছে ১ লাখ ৩৮ হাজার ১৫৭ জন শিক্ষার্থী। তবে গত বছরের (২০২৩) তুলনায় এবছর ১ হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী কম। এইচএসসি পরীক্ষা রোববার (৩০ জুন) থেকে শুরু হয়েছে।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, রাজশাহী শিক্ষাবোর্ডে অংশ নেওয়া শিক্ষার্থীর মধ্যে ৭২ হাজার ২৪৬ জন ছাত্র এবং ৬৫ হাজার ৯১১ জন ছাত্রী। এবছর শিক্ষাবোর্ডের অধীনে ৭৪১টি কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন। এছাড়া শিক্ষাবোর্ডে অন্তর্ভুক্ত আট জেলায় কেন্দ্র রয়েছে ২০৩টি।

শিক্ষাবোর্ডে দেওয়া তথ্য মতে, এবছর ২০২৪ সালে রাজশাহী শিক্ষাবোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ৩৮ হাজার ১৫৭ জন শিক্ষার্থী। যা বিগত বছর তুলনায় ১ হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী কম। ২০২৩ সালে রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল ১ লাখ ৪০ হাজার ১১৫ জন। আর ২০২২ সালে পরীক্ষার্থী ছিল ১ লাখ ২৯ হাজার ৪২৩ জন।

এ বিষয়ে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আরিফুল ইসলাম বলেন, এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে রাজশাহী শিক্ষাবোর্ডের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রুটিন অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে।

 

একুশে সংবাদ/সা.আ         

Link copied!