AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৯ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাদুল্লাপুরে লাঠিয়াল বাহিনী দিয়ে বসতবাড়ি দখলের চেষ্টা


সাদুল্লাপুরে লাঠিয়াল বাহিনী দিয়ে বসতবাড়ি দখলের চেষ্টা

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের বসতবাড়ীতে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, মারপিট লুটতরাজ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

শনিবার (২৯ জুন) দুপুরে উপজেলার কামারপাড়া ইউনিয়নের পুরান লক্ষীপুর গ্রামে এঘটনাটি ঘটে। স্থানীয়রা জানায়, ওই গ্রামের মৃত আফছার উদ্দিনের ছেলে জহুরুল ইসলামের সাথে প্রতিবেশি মৃত সোলায়মান মিয়ার ছেলে ফুল মিয়া গংয়ের জমাজমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

এরই জের ধরে ঘটনার দিন পূর্বপরিকল্পিভাবে জহুরুল ইসলাম ও তার ভাড়া করা লাঠিয়াল বাহিনী  লাঠিসোটা ও দেশিয় ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে প্রতিপক্ষ ফুল মিয়া ও তার ভাইদের বসতবাড়ি জোরপূর্বক দখলের জন্য হামলা চালায়।

এসময় হামলাকারীরা বাড়িঘর ভাংচুর, মারপিট, লুটপাট অগ্নিসংযোগ, নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার ছিনতাইয়ের ঘটনা ঘটায়। প্রতিপক্ষ ফুলমিয়া ও তার পরিবারের লোকজন জহুরুল বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ডের বাধা দিতে গেলে তাদের ওপর সশস্ত্র হামলা চালানো হয়। এতে এলোপাতাড়ী ছুরিকাঘাত ও মারপিটে ফুল মিয়া ও কালাম মিয়াসহ নারীপুরুষ বেশ কয়েকজন আহত হয়।

পরে স্থানীয়রা আহতদের সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতদের মধ্যে কালাম মিয়ার অবস্থা সংকটাপন্ন হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

এঘটনায় আহত কালাম মিয়ার স্ত্রী সাহিদা বেগম প্রতিপক্ষ ফুলমিয়াসহ ৯ জনকে বিবাদী করে সাদুল্লাপুর থানায় একটি এজাহার দিয়েছেন।

সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা নেয়া হবে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!