AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুয়াডাঙ্গায় অসুস্থ গরুর মাংস বিক্রির অপরাধে কসাইকে ৫০ হাজার টাকা জরিমানা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:০৯ পিএম, ১ জুলাই, ২০২৪
চুয়াডাঙ্গায় অসুস্থ গরুর মাংস বিক্রির অপরাধে কসাইকে ৫০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় অসুস্থ গাভীর মাংস বিক্রির অপরাধে অভিযুক্ত কসাইকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার। রোববার ৩০ জুন দুপুরে জেলা পুলিশের সহযোগিতায় জেলার সদর উপজেলার ডিঙ্গেদাহ বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ। 
সজল আহম্মেদ জানান, সকালে একটা ফোন কল মারফত জানতে পারি যে ডিংগেদহ বাজারে কিছু কসাই একটা অসুস্থ গরু বাইরে থেকে জবাই করে এনে মাংস বিক্রয় করছেন। এমন সংবাদের ভিত্তিতে সাথে সাথে বেলা সাড়ে ১১টার দিকে ডিংগেদহ বাজারে অভিযান পরিচালনা করা হয়।
ঘটনাস্থলে যাওয়া মাত্র মো. ডালিম মিয়া নামে একজন কসাই দৌড়ে পালিয়ে যায়। সাথে থাকা অপর দুজন কসাই মো. খোকন মিয়া ও মো.সুজন মিয়াকে মাংস বিক্রয়কালে পাওয়া যায়। ইতোমধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ড: মোস্তাফিজুর রহমান উপস্থিত হন।
মাংস ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদে এক পর্যায়ে তারা স্বীকার করেন যে, একটি অসুস্থ গাভী গরু নিজেরাই জবাই করে বিক্রয়ের জন্য নিয়ে এসেছেন। সেই সাথে আরও একটি বড় প্রতারণার বিষয় হচ্ছে যে সকালে তারা একটি ভালো এড়ে গরু জবাই করে সেই মাংস সব বিক্রয় করার পর উক্ত এড়ে গরুর মাথা ও জেন্ডার নির্দেশক অন্যান্য অংশগুলি এই অসুস্থ গাভী গরুর মাংসের সাথে রেখে উচ্চ মূল্যে এড়ে গরুর মাংস বলে বিক্রয় করছিলেন। পরবর্তীতে বাজার কমিটির মাধ্যমে কসাই ডালিমকে হাজির করা হয়।
অসুস্থ গাভী জবাই করে মাংস বিক্রয় ও এড়ে বলে অসুস্থ গাভীর মাংস বিক্রয়ের প্রতারণা হাতেনাতে প্রমাণিত হয়।

উক্ত অপরাধে তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় ২ মণের অধিক অস্বাস্থ্যকর মাংস জব্দ করে বাজার কমিটির সহায়তায় জনসমক্ষে কেরোসিন তেল দিয়ে ও মাটিতে পুতে ফেলে নষ্ট করা হয়।
একুশে সংবাদ/ এসএডি

Link copied!